USA

যুক্তরাষ্ট্রে ‘মেগা মিলিয়ন’ লটারির ড্র আজ 

যুক্তরাষ্ট্রে ৯৭৭ মিলিয়ন ডলারের (প্রায় ১ বিলিয়ন) ‘মেগা মিলিয়ন’ লটারির ড্র অনুষ্ঠিত হচ্ছে। আজ শুক্রবার (২২ মার্চ) দেশটির ষষ্ঠ বৃহত্তম মূল্যমান পুরস্কারের লটারির এই ড্র অনুষ্ঠিত হবে। 

বিভিন্ন অঙ্গরাজ্যের গ্রোসারি ও গ্যাস স্টেশনের দোকানগুলোতে এ লটারির টিকেট কেনার জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে মানুষ। 

স্থানীয় সময় শুক্রবার রাত ১১টা ৫৯ মিনিটে পাওয়ার বল লটারির ড্র সরাসরি দেখানো হবে বেশ কয়েকটি টিভি চ্যানেলে। প্রতি মঙ্গল ও শুক্রবার যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যজুড়ে একযোগে মেগা মিলিয়ন লটারির ড্র অনুষ্ঠিত হয়ে থাকে।

গত মঙ্গলবারের ড্রয়িং কেউ জিততে না পারায় জ্যাকপটটি ৯৭৭ মিলিয়ন ডলারে এসে পৌঁছেছে। যা এখনও গেমের ইতিহাসে ষষ্ঠ বৃহত্তম পুরস্কার। লটারির নিয়ম অনুযায়ী, শুক্রবারের বিজয়ী বিকল্প হিসেবে নগদ পাবেন ৪৬১ মিলিয়ন ডলার।
মেগা মিলিয়নস জ্যাকপট ২০২৩ সালের ডিসেম্বর থেকে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এর আগে ক্যালিফোর্নিয়ার দুটি টিকিটে ৩৯৪ মিলিয়ন জ্যাকপট ভাগ করে নেন দু’জন বিজয়ী। মেগা মিলিয়নস লটারিতে এখন পর্যন্ত সবচেয়ে বড় জ্যাকপট জিতেছিল ২০২৩ সালের আগস্টে। এক টিকিটে ফ্লোরিডার নেপচুন বিচ থেকে একজনেই ১ দশমিক ৬০২ বিলিয়ন পুরস্কার জিতেছিলেন।

এদিকে আগামী শনিবার (২৩ মার্চ) ৭৫০ মিলিয়ন ডলার পুরস্কারের ‘পাওয়ার বল’ নামের আরেকটি লটারির ড্র অনুষ্ঠিত হবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button