USA

রানওয়ে থেকে উড়তেই আগুন ধরে গেল বিমানের ইঞ্জিনে! তারপর?

রানওয়ে ছাড়তেই বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। পাইলট প্রথমে বুঝতে পারেনি। যতক্ষণে বুঝতে পেরেছিলেন, তত ক্ষণে বিমানটি অনেকটা পথই অতিক্রম করে ফেলেছিল। কিন্তু পাইলটের তৎপরতায় বড়সড় বিপদ থেকে রক্ষা পেলেন যাত্রীরা। বিমানে আগুন ধরে যাওয়ার সেই দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়। ভিডিও প্রকাশ্যে এসেছে। 

শুক্রবার ঘটনাটি ঘটেছে আমেরিকার টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে। জানা গিয়েছে, এয়ার কানাডার বিমানে এই ঘটনা ঘটেছে। শুক্রবার স্থানীয় সময় রাত ১২টা ১৭ মিনিটে ৩৮৯ জন যাত্রী এবং ১৩ জন কর্মীকে নিয়ে উড়েছিল বিমানটি। সেটি রানওয়ে ছেড়ে ওড়ার মুহূর্তেই ইঞ্জিনে আগুন ধরে যায়। আগুনের হলকা বেরোতে দেখা যায় বিমানের ডান দিকের ইঞ্জিন থেকে। বিষয়টি নজরে আসে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি)। তত ক্ষণে বিমানটি অনেকটাই চলে গিয়েছিল। এটিসি সঙ্গে সঙ্গে পাইলটকে সতর্ক করে।

বিমানটি তখন ৩০০০ ফুট উচ্চতায়। এটিসির কাছ থেকে বিপদসঙ্কেত পেয়েই পাইলট বিমানটিকে আবার টরন্টো বিমানবন্দরের দিকে নিয়ে আসেন। বিমানবন্দরে আগে থেকেই দমকল এবং যাত্রীদের নিরাপত্তার জন্য সব রকম ব্যবস্থা করা হয়েছিল। বিমান রানওয়েতে নামতেই তড়িঘড়ি যাত্রীদের নামিয়ে আনা হয়। এই ঘটনায় কোনও যাত্রী হতাহত হননি বলে বিমানবন্দর সূত্রে খবর। যাত্রীদের জন্য অন্য একটি বিমানে ব্যবস্থা করে গন্তব্যে পাঠানো ব্যবস্থা করা হয়।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button