USA

লাতিনো ভোটারদের মাঝেও এগিয়ে কমলা

লাতিন আমেরিকার ভোটারদের মাঝেও এগিয়ে আছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস। রোববার মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এনবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে আছেন কমলা। এক হাজার লাতিনো ভোটারের ওপর পরিচালিত এনবিসির সমীক্ষায় জানা গেছে, ৫৪ শতাংশ মানুষ কমলাকে প্রেসিডেন্ট হিসাবে চাইছেন। অন্যদিকে ৪০ শতাংশ চাইছেন ট্রাম্পকে। 

জরিপটি ১৫ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত পরিচালিত হয়েছিল। তবে কমলা এগিয়ে থাকলেও লাতিনোদের মাঝে ডেমোক্র্যাটদের জন্য জনপ্রিয়তা আগের তুলনায় অনেকটা হ্রাস পেয়েছে। ২০২০ সালের নির্বাচনি দৌড়ে প্রেসিডেন্ট জো বাইডেন তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থীর থেকে ৩৬ পয়েন্টে এগিয়ে ছিলেন। 

এবারের নির্বাচনি দৌড়ে অনেকেই কমলাকে তার শক্তিশালী নেতৃত্বের জন্য বেছে নিয়েছেন। জরিপ করা লাতিনো ভোটাররা মনে করেন, তিনি (কমলা) তাদের চাহিদা পূরণে আরও ভালো কাজ করতে সক্ষম হবেন। এছাড়া দোদুল্যমান ৬ রাজ্যে ট্রাম্পকে টপকে গেছেন। ব্লুমবার্গ নিউজ এবং মর্নিং কনসালট্যান্টের যৌথভাবে পরিচালিত জরিপে দেখা গেছে, সাতটি দোদুল্যমান রাজ্যের ছয়টিতেই ট্রাম্পের চেয়ে দুই থেকে সাত পয়েন্টে এগিয়ে আছেন কমলা। শুধুমাত্র জর্জিয়ায় ট্রাম্পকে ছাড়িয়ে যেতে পারেননি তিনি। 

প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যগুলোর মধ্যে কমলা সবচেয়ে বেশি ব্যবধানে এগিয়ে ছিলেন নেভাদায়। এখানে ট্রাম্পের প্রতি ৪৫ শতাংশ সমর্থনের বিপরীতে তিনি সমর্থন পেয়েছেন ৫২ শতাংশ। অর্থাৎ এই রাজ্যটিতে ট্রাম্পের তুলনায় সাত পয়েন্ট এগিয়ে আছেন কমলা। এদিকে তরুণ ভোটারদের মনেও বেশ ভালোমতোই জায়গা করে নিয়েছেন কমলা। তরুণ ভোটারদের মধ্যেও ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন তিনি। 

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button