International

লোকে পাগল বলে বলুক, আমার বিশ্বাস পরমাত্মাই আমাকে পাঠিয়েছেন: মোদি

ঈশ্বরই ‘বিশেষ কাজে’ তাকে পৃথিবীতে পাঠিয়েছেন এবং সেই উদ্দেশ্য সাধন না হওয়া পর্যন্ত তিনি নিজের কাজ চালিয়ে যাবেন। আবারও এমন মন্তব্যই করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভিকে দেয়া একান্ত সাক্ষাৎকারে মোদি দাবি করেছেন, তার এই ধারণার জন্য তাকে কেউ ‘পাগল’ ভাবতেই পারেন। তবে তার দৃঢ় বিশ্বাস, ঈশ্বরই তাকে পৃথিবীতে পাঠিয়েছেন। এই প্রসঙ্গে মোদি বলেন, ‘কেউ কেউ আমাকে পাগল বলতে পারে, কিন্তু আমি নিশ্চিত যে ‘পরমাত্মা (ঈশ্বর)’ আমাকে একটি উদ্দেশ্যের জন্য পাঠিয়েছেন। এক বার উদ্দেশ্য পূরণ হলে আমার কাজ শেষ হবে। এই কারণে আমি নিজেকে সম্পূর্ণ ভাবে ঈশ্বরের কাছে উৎসর্গ করেছি।’’ উল্লেখ্য, এর আগেও মোদি মন্তব্য করেছিলেন যে ‘পরমাত্মা’ তাকে পাঠিয়েছেন। তার দাবি ছিল, তিনি নিশ্চিত যে তার জন্ম জৈবিকভাবে হয়নি। বিশেষ কোনও কাজ করার জন্য তাকে পাঠানো হয়েছে। সেই কথারই পুনরাবৃত্তি করলেন তিনি।

মোদির দাবি, ঈশ্বর তাকে বিভিন্ন কাজ করার জন্য ‘নির্দেশ’ দেন। তবে কখনও আসল উদ্দেশ্যের কথা বলেন না। মোদির কথায়, ‘ঈশ্বর কখনও তার আসল লক্ষ্যের কথা প্রকাশ্যে বলেন না। আমি কী করি, তা দেখেন আগে। এর পরে কী করতে হবে, তা জানতে আমিও সরাসরি ভগবানের সঙ্গে যোগাযোগ করতে পারি না।’

মোদি জানিয়েছেন, এমন অনেকে রয়েছেন, যারা তার সম্পর্কে কুকথা বলেন। আবার এমনও অনেকে রয়েছেন, যারা তার সম্পর্কে ভাল কথা বলেন। তাই তার প্রতি যাদের বিশ্বাস রয়েছে, তাদের আঘাত না করা তার দায়িত্ব।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button