Michigan

সভাপতি আকমল, সেক্রেটারি সেলিম: মিশিগানে বিএনপির নতুন কমিটি

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ও নেতা কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের প্রত্যাশা-উল্লাসের মধ্য দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে বিএনপি’র নতুন কমিটি ঘোষণা করা হলো। এতে সভাপতি হয়েছেন দেওয়ান আকমল চৌধুরী। সেলিম আহমদকে করা হয়েছে সাধারণ সম্পাদক। 

রবিবার (২১ আগস্ট) হেমট্রামিক সিটির কন্যাণ্ট এলাকার আমিন রিয়েলিটি অফিসে কয়েক শতাধিক উচ্ছসিত নেতাকর্মীর উপস্থিতিতে মিশিগান বিএনপির এই কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। 

বাংলাদেশ থেকে বিএনপি’র কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন ভার্চুয়ালি এই নতুন কমিটির ঘোষণা দেন। 
৫ সদস্য বিশিষ্ট এ কমিটির অন্তভুক্ত অন্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি নুরুল হক, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন লিলু ও সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম তুহিন। 

বিএনপির ফলাফল ঘোষণার এই সভায় বিএনপির কেন্দ্রীয় উক্ত নেতা আনোয়ার হোসেন খোকন প্রবাসী নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সকল ভেদাভেদ ভুলে নেতাকর্মীদেরকে বিএনপির পতাকাতলে অবশ্যই ঐক্যবদ্ধ থাকতে হবে। 

এ সময় অন্যদের মাঝে বক্তব্য দেন এডভোকেট জেবুন্নাহার, নির্বাচন কমিশন সদস্য ফখরুল ইসলাম লয়েছ, খন্দকার ইউসুফ কামাল, হাজী নিজাম উদ্দিন আহমদ, সৈয়দ ইকবাল হোসেন চৌধুরী বকুল ও তারেক আহমদ চৌধুরী সহ প্রমুখ ব্যক্তিবর্গ। 

বাংলাদেশে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি ও ইউরোপ ও এশিয়া মহাদেশের বিভিন্ন রাষ্ট্র গুলো কতৃক কংগ্রেসম্যান ও কূটনৈতিকদের মাধ্যমে ব্যাপক তৎপরতার মাঝে মিশিগানে বিএনপির নতুন কমিটি ঘোষণা হওয়ায় প্রবাসী নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্যতা যেমন লক্ষ্য করা গেছে, তেমনি সাংগঠনিক কার্যক্রম আরও গতিশীল হবে বলে প্রবাসী নেতাকর্মীদের প্রত্যাশা। 

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button