Trending

সুন্দরবনে রয়েল বেঙ্গল টাইগারের রাজকীয় লাফ, ভিডিও ভাইরাল

বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গ জুড়ে বিস্তৃত সুন্দরবনের ‘রাজা’ রয়েল বেঙ্গল টাইগার বেশ নিভৃতচারী প্রাণী। নিয়মিত সুন্দরবন ভ্রমণে যান— এমন পর্যটকদের মতে, সুন্দরবনে জীবনে একবার রয়েল বেঙ্গল টাইগারের দেখা পাওয়া সৌভাগ্যের ব্যাপার।

সেই রাজারই একটি ‘রাজকীয়’ লাফের ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সুন্দরবনের ভারতীয় অংশে ধারণ করা সেই ১২ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, বনের ভেতর দিয়ে বয়ে যাওয়া একটি খালের তীরে এসেছে বাঘটি। তারপর বেশ চওড়া সেই খালটির এক প্রান্ত থেকে লাফ দিয়ে অনায়াসে অপর প্রান্তে পৌঁছে বনের ভেতর চলে যাচ্ছে ‘রাজা’।

ভারতীয় রেলের অ্যাকাউন্ট এবং ফিন্যান্স বিভাগ ইন্ডিয়ান রেলওয়ে অ্যাকাউন্টস সার্ভিসের (আইআরএএস) কর্মকর্তা অনন্ত রূপনাগড়ী সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এই ‘রাজকীয়’ লাফের ভিডিও শেয়ার করে জানিয়েছেন, খালের যে প্রান্ত থেকে লাফ দিয়েছে বাঘটি, সেখান থেকে অপপ্রান্তের দূরত্ব ২০ ফুটের কিছু বেশি।

এক্সে শেয়ার করা সেই ভিডিওটির ক্যাপশনে অনন্ত রূপনাগড়ি লেখেন, ‘সুন্দরবনে- জায়গায় দাঁড়িয়ে এক লাফে ২০ ফুটেরও বেশি দূরত্ব অতিক্রম করল বাঘটি। এমন দৃশ্য জীবনে একবার দেখা গেলেও সৌভাগ্য। আমি জানি এই ভিডিওটি শেয়ার করলেই তা ভাইরাল হবে। এটি এমন একটি দৃশ্য যা বার বার দেখলেও আশ মেটে না।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button