Science & Tech

স্মার্টফোনে দুর্দান্ত এআই ফিচার

স্মার্ট বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথে অপো মাস্টারপিস মডেল হাজির করেছে। উন্মোচিত নতুন রেনো-১২ সিরিজ কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) বাস্তব উদাহরণ।

বাংলাদেশি স্মার্টফোন গ্রাহকরা এখন ব্র্যান্ডের সর্বাধুনিক রেনো সিরিজের চমকপ্রদ ফোন দিয়ে সাধারণ সব মুহুর্তকে ফ্রেমবন্দি করতে পারবেন। এআই প্রযুক্তির সুবিধা ব্যবহার করে সহজেই ফটোগ্রাফি নিয়ন্ত্রণ করা যাবে। হয়তো কোথাও গ্রুপ ছবি তুললেন কিন্তু সেখানে পেঝনের পথচারীর ছবি উঠে গেলো।

তখন এআই ইরেজার ছবির অনাকাঙ্খিত অংশকে কয়েক ক্লিকেই মুছে দিতে পারবেন। অনুষ্ঠান বা ছুটিতে ফোনটি ফটোগ্রাফার করে তুলবে। মডেলটি দিয়ে তুলতে পারবেন এমন নিখুঁত ও ‘ক্লাটার ফ্রি’ ছবি, যা সোশ্যাল মিডিয়ার জন্য উপযোগী।

ছবিতে চোখ বন্ধ অবস্থায় থাকলে এআই ম্যাজিক স্টুডিও ফিচারের মাধ্যমে তা খুলে দেওয়া যাবে সহজেই। আবার ছবিতে যদি বন্ধু বা শিশুর ছবি যোগ করতে চান, তাহলে এআই ম্যাপিং ফিচারের মাধ্যমে তাও করা সম্ভব।

দুর্বল সিগন্যাল, নেটওয়ার্ক কনজেশন ও শব্দ আটকে যাওয়ার মতো সব সমস্যা দূর করতে ব্র্যান্ডের তৈরি এআই লিঙ্কবুস্ট ফুল-লিঙ্ক নেটওয়ার্ক ডেটা ট্রান্সমিশন ইঞ্জিনটি ইন্টেলিজেন্ট নেটওয়ার্ক সিলেকশন ও অন্যান্য প্রযুক্তিকে সমন্বয় করতে পারে। ফলে বাড়ি, অফিস, শপিং মল ও অন্যসব জায়গার ওয়াইফাই ডেড জোনে নির্বিঘ্নে ডেটা নেটওয়ার্ক সুইচ করা সম্ভব। এমনকি এলিভেটরে পাবেন দ্রুত সিগন্যাল রিকভারির সুবিধা।

মডেলের গ্রিপ স্বাচ্ছন্দ্যপূর্ণ। অল-রাউন্ড আর্মার প্রোটেকশন দুর্ঘটনায় ফোনের সুরক্ষা দেবে। দৃঢ় ফ্রেম দেবে কুশনিং। ওয়াটার রেজিস্ট্যান্স সার্টিফিকেশন ফোনের দীর্ঘস্থায়িত্ব সুবিধা দেবে। স্প্ল্যাশ টাচ ফিচারটি হাত ভেজা থাকলেও ফোনের স্ক্রিনকে সক্রিয় রাখবে।

৪৫ ওয়াট সুপারভুকসহ ৫ হাজার এমএএইচ লার্জ ব্যাটারি। টানা চার বছর ধরে গ্রাহকরা ফোনটি নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন। মডেলটি আনবক্স করার পর থেকে টানা ৫০ মাস পর্যন্ত ব্যবহার করা যাবে।

অপো অনুমোদিত এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটরের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ইন্ডাস্ট্রির সেরা ব্র্যান্ডের প্রযুক্তি গ্রাহকদের সঙ্গে ফোনের সম্পর্কে আমূল পরিবর্তন আনছে। স্মার্টফোন হলো সবচেয়ে জরুরি ব্যক্তিগত এআই ডিভাইস। এমন বিশ্বাস থেকেই উদ্ভাবনে অগ্রগামী ভূমিকা রেখেছি। জীবনে এআই প্রযুক্তির অসাধারণ সব সুবিধা প্রয়োগের সুযোগ দিয়ে তাদের সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দিতে চাই।

সিরিজের ১২ এফ (৮জিবি/২৫৬জিবি) সংস্করণের দাম ৩৪ হাজার ৯৯০ টাকা, ১২ এফ ফাইভজি (১২জিবি/২৫৬জিবি) সংস্করণের দাম ৪২ হাজার ৯৯০ টাকা, ১২ (১২জিবি/৫১২জিবি) সংস্করণের দাম ৫৯ হাজার ৯৯০ টাকা।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button