International

হঠাৎ রাস্তায় বড় ধস, উল্টে গেল গাড়ি, অতপর…

ব্যস্ত রাস্তায় হঠাৎ করে ধস নামায় একটি গাড়ি গোত্তা খেয়ে গর্তের মধ্যে পড়ায় গুরুতর আহত হলেন দু’জন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ার পশ্চি সোলের সিওডেমান জেলায়। গাড়ি-সহ দু’জনকে ‘গিলে’ নেয় বিশাল গর্ত। তবে এ যাত্রায় বেঁচে গিয়েছেন গাড়ির দুই আরোহী। পথচারীরাই তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।

স্কাই নিউজ়-এর প্রতিবেদন অনুযায়ী, গাড়িতে এক দম্পতি ছিলেন। বৃহস্পতিবার তারা সোলের রাস্তা ধরে যাচ্ছিলেন। আচমকাই রাস্তার মাঝে ধস নামার কারণে বড় গর্ত সৃষ্টি হয়। দ্রুতগতিতে ছুটে আসা ওই গাড়িটি গর্তের মধ্যে পড়ে উল্টে যায়। দম্পতিকে বাঁচাতে স্থানীয়েরা ছুটে আসেন। তাঁরাই গাড়ির ভিতর থেকে দম্পতিকে উদ্ধার করেন। এই ঘটনার জেরে ওই রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

প্রশাসন সূত্রে খবর, দক্ষিণ কোরিয়ায় ২০২৯ সাল থেকে ২০২৩ সালের মধ্যে ৮৭৯টি ‘সিঙ্কহোল’-এর ঘটনা ঘটেছে। পৃথক পৃথক ঘটনায় অনেকেই আহত হয়েছেন। সম্প্রতি কুয়ালা লামপুরে এক ভারতীয় পর্যটক এ রকমই রাস্তার মাঝে সৃষ্ট ‘সিঙ্কহোল’-এ পড়ে মারা যান। মৃতের নাম বিজয়লক্ষ্মী। তিনি অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলার বাসিন্দা ছিলেন। ফুটপাথ ধরে হাঁটছিলেন তিনি। সেই সময় আচমকাই ধস নামে। তাঁর স্বামী এবং পুত্র বেঁচে গেলেও ওই মহিলা গর্তে পড়ে ভেসে যান।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button