Science & Tech

হোয়াটসঅ্যাপের ফটো গ্যালারিতে আসছে নতুন ফিচার

বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে হোয়াটসঅ্যাপে। তাই তো ব্যবহারকারীদের প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে প্রতিনিয়ত নিজেকে আপডেট করে চলেছে হোয়াটসঅ্যাপ। স্ট্যাটাস থেকে গ্রুপ চ্যাট, গ্রাহকদের সুবিধার কথা ভেবে সবক্ষেত্রেই নতুন নতুন ফিচার যুক্ত হয়েছে।

এবার ফটো গ্যালারি ফিচারেও আসছে বদল। শিগগির আরও সহজে অন্যকে পাঠাতে পারবেন ছবি। হোয়াটসঅ্যাপের যে ফটো গ্যালারি বা ফটো লাইব্রেরি অপশনটি আছে, তাতে শিগগির বদল ঘটতে চলেছে। বর্তমানে কোনো ব্যবহারকারীকে হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করতে হলে চ্যাট বক্সে যে অ্যাটাচমেন্ট অপশনটি থাকে, সেখান থেকে ফটো গ্যালারি সিলেক্ট করলে তবেই স্ক্রিনে গ্যালারির ছবিগুলো খুলে যায়। কিন্তু শিগগির আর ফটো গ্য়ালারি সিলেক্ট করার প্রয়োজন হবে না। অ্যাটাচমেন্ট অপশনে খানিকক্ষণ ট্যাপ করে হোল্ড করে থাকলেই পৌঁছে যাবেন ফোনের গ্যালারিতে। ফলে খানিকটা সময় এবং কাজ কমবে আপনার।

বেশ কিছু ব্যবহারকারীর স্মার্টফোনে এই ফিচারটি বিটা ভার্সনে চালু করা হয়েছে। যদিও হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে এখনো পর্যন্ত এ বিষয়ে কিছু জানানো হয়নি। তবে যা খবর, তাতে অদূর ভবিষ্যতে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন।

সম্প্রতি হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে বড়সড় বদল আনছে হোয়াটসঅ্যাপ। ইনস্টাগ্রাম এবং ফেসবুক স্টোরির মতো এবার থেকে হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসেও প্রিয়জনের নাম ট্যাগ করতে পারবেন। যাকে ট্যাগ করবেন, তার কাছে পৌঁছে যাবে নোটিফিকেশন। বাকিদের কাছে কিন্তু বিষয়টি গোপনই থাকবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button