Science & Tech

হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটে যোগ হলো ইভেন্ট

তাৎক্ষণিক বার্তা আদান–প্রদানের জনপ্রিয় অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত কথোপকথন বা চ্যাটের পাশাপাশি গ্রুপ চ্যাটও করা যায়। কখনো কখনো গ্রুপ চ্যাটের সব সদস্যসহ গুরুত্বপূর্ণ আলোচনা করার প্রয়োজন পড়ে। সাধারণত গ্রুপ কল করে এ ধরনের সংক্ষিপ্ত সভা করে থাকেন ব্যবহারকারীরা। তবে এ ধরনের সভা করার প্রক্রিয়া সহজ করতে হালনাগাদে নতুন একটি সুবিধা যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। নতুন এ সুবিধার ফলে খুব সহজে হোয়াটসঅ্যাপ গ্রুপে ইভেন্ট চালু করে সদস্যদের আগাম সভার বিষয় ও তারিখ জানানো যাবে। এর আগে এ সুবিধা শুধু হোয়াটসঅ্যাপ কমিউনিটিজে ব্যবহার করা যেত। এখন নতুন হালনাগাদে গ্রুপ চ্যাটেও সুবিধাটি আনল হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউ আ বেটা ইনফোর এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গ্রুপ চ্যাটের পেপার ক্লিপ আইকনে ট্যাপ করার পর এখন ইভেন্ট অপশন দেখা যাবে। ইভেন্টে ট্যাপ করে চালু করা যাবে ইভেন্ট। পরের পেজে ইভেন্টের নাম, ইভেন্টের বর্ণনা, তারিখ ও সময় নির্বাচন করতে হবে। এরপর লোকেশন দিতে হবে। হোয়াটসঅ্যাপ কল লিংকযুক্ত করতে চাইলে হোয়াটসঅ্যাপ কল লিংকের পাশের টগলটি চালু করতে হবে। এরপর হোয়াটসঅ্যাপ কল অডিও নাকি ভিডিও হবে, তা নির্ধারণ করতে হবে। সবশেষে নিচে থাকা সেন্ড আইকনে ট্যাপ করলে ইভেন্ট তৈরি হয়ে যাবে এবং গ্রুপের অন্য সদস্যরা ইভেন্টের একটি মেসেজ বক্স দেখতে পারবেন। পরবর্তী সময়ে ইভেন্ট সম্পাদনাও করা যাবে। সদস্যরা ইভেন্টে যুক্ত হতে চাইলে অ্যাকসেপ্ট নির্বাচন করতে পারবেন। যাঁরা ইভেন্টে অংশ নেওয়ার জন্য অ্যাকসেপ্ট নির্বাচন করেছেন, তার তালিকাও দেখা যাবে।

সুবিধাটি ধারাবাহিকভাবে সব ব্যবহারকারীর জন্য চালু করা হচ্ছে। সুবিধাটি পেতে হালনাগাদ করা হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাটের ইভেন্টের অডিও বা ভিডিও কলও এন্ড টু এন্ড এনক্রিপটেড থাকবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button