Science & Tech

১০ দিনের মধ্যে আবারও কেন অ্যাপল আইওএসের নতুন সংস্করণ আনল

গত ১৩ মে আইওএস অপারেটিং সিস্টেমের হালনাগাদ সংস্করণ ‘আইওএস ১৭.৫’ উন্মুক্ত করে অ্যাপল। ১৫টি নিরাপত্তাত্রুটি সমাধানের পাশাপাশি বেশ কিছু নতুন সুবিধাও যুক্ত করা হয় সংস্করণটিতে। কিন্তু সংস্করণটি ব্যবহারের পর হঠাৎ করেই মুছে ফেলা পুরোনো ছবি আবারও দেখা যাচ্ছে বলে অভিযোগ করেন অনেক আইফোন ব্যবহারকারী। এ সমস্যার সমাধান করতে ১০ দিনের মধ্যে আবার নতুন সংস্করণ উন্মুক্ত করেছে অ্যাপল।

অ্যাপলের তথ্যমতে, ‘আইওএস ১৭.৫.১’ নামের নতুন সংস্করণে পুরোনো ছবি আবার দেখা যাওয়া সমস্যার সমাধান করা হয়েছে। কারিগরি ত্রুটির কারণেই পুরোনো ছবিগুলো আবার দেখা যাচ্ছিল আইফোনে। আইফোনের সেটিংসে প্রবেশ করে জেনারেল অপশন থেকে সফটওয়্যার আপডেট নির্বাচন করলেই নতুন সংস্করণটি চালু হয়ে যাবে। আগের সংস্করণে ত্রুটি থাকায় আইফোন ব্যবহারকারীদের দ্রুত নতুন সংস্করণ ব্যবহারের পরামর্শও দিয়েছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, আইফোনের ‘রিসেন্টলি ডিলিটেড’ ফোল্ডারে সর্বশেষ ৩০ দিন পর্যন্ত মুছে ফেলা ছবি ও ভিডিও জমা থাকে। এরপর এসব ছবি ও ভিডিও স্থায়ীভাবে মুছে যায়। কিন্তু আইওএসের ১৭.৫ সংস্করণ ব্যবহারের পর কয়েক বছর আগে মুছে ফেলা ছবি আবারও আইফোনের ফটো লাইব্রেরিতে দেখা যাচ্ছে বলে অভিযোগ করেন অনেক আইফোন ব্যবহারকারী।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button