International

২৪ ঘণ্টায় রাশিয়ার আক্রমনে ইউক্রেনের ১৮০০ সেনা নিহত

গত ২৪ ঘণ্টায় রাশিয়ার বিশেষ সামরিক অভিযানের ইউক্রেনের ১৮০০ সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে রাশিয়া। খবর মেহের নিউজ এজেন্সির

রোববার (২০ অক্টোবর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। তাদের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় রুশ বাহিনীর সঙ্গে যুদ্ধে ইউক্রেনের ১৮ হাজারেও বেশি সেনা নিহত হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, রাশিয়ার ইউগ ব্যাটলগ্রুপ দোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) দোব্রোভলিয়ে এলাকায় ইউক্রেনের একটি ব্রিগেডকে পরাজিত করেছে এবং ইউক্রেনের একটি পাল্টা আক্রমণ প্রতিহত করেছে। এতে ইউক্রেনীয় বাহিনীর ৬৪৫ জন সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

রাশিয়ার সেভের কমব্যাট গ্রুপের সঙ্গে সংঘর্ষে ইউক্রেনীয় বাহিনীর প্রায় ৯০ জন সেনা নিহত করেছে।

রাশিয়ার সেন্টার ব্যাটলগ্রুপ ডিপিআরে ইউক্রেনের পাঁচটি ব্রিগেডকে পরাজিত করেছে এবং ৯টি পাল্টা আক্রমণ প্রতিহত করেছে। এতে ইউক্রেনের ৪৬০ সেনা নিহত হয়েছে।

রাশিয়ার জাপাদ কমব্যাট গ্রুপের সঙ্গে সংঘর্ষে ইউক্রেনের ৪৫০ জন সেনা নিহত হয়েছে। এছাড়াও রাশিয়ার ডেনপার ব্যাটলগ্রুপ ইউক্রেনের দুটি গোলাবারুদের ডিপো ধ্বংস করেছে এবং এতে ইউক্রেনের ৫০ জন সেনা নিহত হয়েছে।

অন্যদিকে রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনের পাঁচটি মার্কিন এইচআএমএআরএস শেল এবং ১৪২টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। 

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button