Hot

‘এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, তা আবারো প্রমাণিত’

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঞা। ছবি: সংগৃহীত

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন : ভোট বর্জনের ঘোষণা স্বতন্ত্র প্রার্থীর

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম, ভোট কারচুপি ও এজেন্টদের বের করে দেওয়াসহ নানা অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঞা।

সোমবার (১৭ জুলাই) সকালে বনানী মডেল স্কুল কেন্দ্র পরিদর্শন শেষে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম বলেন, আমি একজন প্রার্থী। অথচ প্রথমে আমাকে কেন্দ্রেই ঢুকতে দেওয়া হয়নি।

তিনি বলেন, প্রতিটা কেন্দ্রে জোর করে নৌকা প্রতীকে সিল মেরে নিচ্ছে। আওয়ামী লীগ ও প্রশাসন পরস্পরের সহযোগিতায় প্রহসনের নির্বাচনের আয়োজন করেছে। এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন যে সম্ভব নয়, এটা আবারও প্রমাণিত। তাই আমি এ নির্বাচন বর্জন করলাম।

ম্যাজিস্ট্রেটরাও নীরব ভূমিকা পালন করছেন বলে অভিযোগ করেছেন তারিকুল ইসলাম। তিনি জানান, কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়ার বিষয়টি জানানো হলেও প্রশাসন ও নির্বাচনের দায়িত্ব পালন করা ম্যাজিস্ট্রেটরা কোন ব্যবস্থা নেননি।

রাজধানীর গুলশান, বনানী, ভাসানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচন নানা কারণে দেশবাসীর মনোযোগ কেড়েছে। গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর আসনটি শূন্য হয়। এই আসনের মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৮ জন। তাদের মধ্যে দলীয় প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের মোহম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টি-জাপার সিকদার আনিসুর রহমান, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মো. আকবর হোসেন। স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে রয়েছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর মো. আশরাফুল আলম (হিরো আলম) ও মো. তারিকুল ইসলাম।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button