USA

নিজের মেডিকেল রিপোর্ট প্রকাশ করলেন কমলা হ্যারিস

ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস তার স্বাস্থ্য সংক্রান্ত তথ্য জনগণের সামনে প্রকাশ করেছেন। শনিবার তার চিকিৎসক তাকে এ সংক্রান্ত একটি চিঠি হস্তান্তর করেন। যাতে তার স্বাস্থ্য নিয়ে বেশ কয়েকটি তথ্য দেওয়া হয়েছে। খবর রয়টার্সের।

ট্রাম্পের বিপরীতে নেওয়া একটি পদক্ষেপ হিসেবে নিজের স্বাস্থ্যতথ্য প্রকাশ করলেন কমলা। এর আগে ট্রাম্প নিজের স্বাস্থ্যতথ্য জানাতে অস্বীকার করেন।  

হোয়াইট হাউজ থেকে দেওয়া একটি স্মারকলিপিতে ভাইস প্রেসিডেন্টের চিকিৎসক জোশুয়া সিমন্স বলেন, গত এপ্রিলে করা হ্যারিসের শারীরিক পরীক্ষার রিপোর্ট অসাধারণ এসেছে। 

সিমন্স বলেন, অত্যন্ত ব্যস্ত শিডিউল থাকার পরও কর্মচাঞ্চল্য থাকা এবং স্বাস্থ্যকর ডায়েট বজায় রাখেন কমলা।

সিমন্স জানান, তবে কমলা সামান্য মৌসুমী রোগ যেমন অ্যালার্জিতে ভুগছেন। তিনি তামাক ব্যবহার করেন না; তবে খুব পরিমিত পরিমাণে অ্যালকোহল পান করেন।

হ্যারিসের চিকিৎসার ইতিহাস এবং স্বাস্থ্য সংক্রান্ত তথ্যের প্রতিবেদনে সিমন্স লিখেছেন, প্রেরেসিডেন্সির দায়িত্ব সফলভাবে সম্পাদনের জন্য প্রয়োজনীয় শারীরিক ও মানসিক ভারসাম্য কমলা হ্যারিসের আছে।

৫৯ বছর বয়সি কমলা হ্যারিস হোয়াইট হাউজের জন্য ৭৮ বছর বয়সি ট্রাম্পের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। হ্যারিসের প্রচারাভিযান চাচ্ছে যে, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের বয়সের ব্যাপারটা সামনে আসুক। 

কারণ বিতর্কে খারাপ পারফরম্যান্সের জন্য ৮১ বছর বয়সি প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচন থেকে সরে যাওয়ার পর ট্রাম্পই এখন সবচেয়ে বয়স্ক প্রার্থী।

৫ নভেম্বর ডেমোক্র্যাটিক এবং রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীরা একটি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন। হ্যারিসের প্রচারাভিযান আশা করে যে, ট্রাম্পের বেশি বয়স ও বেপরোয়া মনোভাবের তুলনায় হ্যারিসের তারুণ্য এবং মানসিক তীক্ষ্ণতার পাশাপাশি দুজনের মধ্যে স্বচ্ছতার পার্থক্য সিদ্ধান্তহীন ভোটারদের বোঝাতে পারবে যে, হ্যারিস প্রেসিডেন্ট হিসেবে বেশি উপযুক্ত।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button