Science & Tech

ট্রান্সফরমারস সিনেমার থিম নিয়ে বাজারে নতুন স্মার্টফোন

মুঠোফোন ব্র্যান্ড টেকনো সম্প্রতি ‘ট্রান্সফরমার’ সিনেমার থিমে তৈরি দুটি স্মার্টফোন বাংলাদেশের বাজারে ছেড়েছে। টেকনোর মাসব্যাপী ফ্যান ফেস্টিভ্যাল উপলক্ষে বাজারে স্পার্ক ৩০ সিরিজের স্পার্ক ৩০ প্রো অপটিমাস প্রাইম এবং স্পার্ক ৩০ বাম্বলবি—এই দুটি ফোন ছাড়া হয়েছে। টেকনো হাসব্রোর ট্রান্সফরমারস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যৌথ উদ্যোগে ট্রান্সফরমারস সংস্করণের ফোন এনেছে। আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টেকনো।

স্পার্ক ৩০ প্রো ফোনে আছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিসহ ৩৩ ওয়াট দ্রুত এআই চার্জিং ব্যবস্থা, যা ৭০ মিনিটে পূর্ণ চার্জ করতে পারে। ট্রান্সফরমারস রোবটের আদলে নকশা করা হয়েছে স্পার্ক ৩০ প্রো অপটিমাস প্রাইম। এই ফোনে সাইবারট্রনিয়ান অনুপ্রাণিত নকশা করা হয়েছে। সর্বোচ্চ ১৫০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১৭০০ নিটস পিক ব্রাইটনেসসহ ৬ দশমিক ৭৮ ইঞ্চির এফএইচডি ও অ্যামোলেড পর্দা এতে রয়েছে। এতে আরও রয়েছে হেলিও জি১০০ প্রসেসর এবং ১২৮ গিগাবাইট (জিবি) রম ও ১৬ গিগাবাইট র‌্যাম (৮ জিবি + ৮ জিবি এক্সটেন্ডেড)। আরও আছে সুপার ওয়াই-ফাই এবং আলট্রা-ফাস্ট ৪.৫জি লাইটনিং নেটওয়ার্ক।

স্পার্ক ৩০ প্রো ফোনে থাকছে ৩ এক্স অপটিক্যাল গ্রেড জুম সমর্থিত ১০৮ মেগাপিক্সেল মূল ক্যামেরা। আরও আছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

স্পার্ক ৩০ বাম্বলবি সংস্করণের ফোনে আছে ৬ দশমিক ৭৮ ইঞ্চির পর্দা। স্পার্ক ৩০ ফোনে রয়েছে জি৯১ প্রসেসর, ১২৮ জিবি রম ও ১৬ জিবি র‌্যাম (৮ জিবি + ৮ জিবি এক্সটেন্ডেড)। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারসহ ১৮ ওয়াটের এআই চার্জিং সুবিধার ফোনটি সারা দিন ধরে ব্যবহার করা যাবে।

টেকনোর স্পার্ক ৩০ প্রো এবং স্পার্ক ৩০ ফোন দুটির দাম যথাক্রমে ২০ হাজার ৯৯৯ এবং ১৭ হাজার ৯৯৯ টাকা টাকা (মূসক প্রযোজ্য)। ১৫ অক্টোবর থেকে শুরু হওয়া টেকনো ফ্যান ফেস্টিভ্যাল চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত। এই উৎসবে ক্রেতারা বিশেষ সুবিধা পাবেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button