International

ইসরায়েলি হামলার পর যা বললেন ইরানের সর্বোচ্চ নেতা

ইসলামী প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, ইহুদিবাদীরা ভুল হিসাব-নিকাশের মধ্যে রয়েছে। তারা ইরানকে চেনে না। ইরানের জনগণের শক্তি-সামর্থ্য, ইচ্ছা-উদ্যম এবং উদ্যোগ-উদ্ভাবন এখনো ঠিক মতো বুঝতে পারেনি তারা। আমাদের পক্ষ থেকেই এটা তাদেরকে বুঝিয়ে দিতে হবে।

রোববার (২৭ অক্টোবর) সকালে এক বৈঠকে আলী খামেনি বলেন, ইহুদিবাদীদের সামনে শক্তি তুলে ধরার মান বা ধরণ কেমন হবে, সে বিষয়টি আমাদের কর্মকর্তারা নির্ধারণ করবেন। দেশ ও জাতির জন্য যা কল্যাণকর তা করবেন।

তিনি বলেন, ইহুদিবাদী ইসরায়েল গাজা ও লেবাননে যা করছে, তা নৃশংসতম যুদ্ধাপরাধ। যুদ্ধ একটা কঠিন বিষয়; এর নিয়ম, আইন এবং সীমা-পরিসীমা রয়েছে। এটা এমন নয় যে, কেউ যখন কারো সাথে যুদ্ধ করবে তখন সে সব সীমা লঙ্ঘন করবে।

তিনি ইসরায়েলি অপরাধযজ্ঞের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বলেন, গাজা এবং লেবাননে অপরাধযজ্ঞ বন্ধ করতে গোটা বিশ্বকেই জায়নবাদীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। ইহুদিবাদীদের বিরুদ্ধে একটা রাজনৈতিক, অর্থনৈতিক এবং প্রয়োজনে সামরিক জোট গঠন করতে হবে। ইসরায়েল সবচেয়ে নৃশংস যুদ্ধাপরাধ করছে।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, ইসরায়েলকে সামান্যতম সাহায্য করাও সবচেয়ে নিন্দনীয় এবং সবচেয়ে বড় অপরাধ।

তিনি আরও বলেন, ইররায়েলের বিরুদ্ধে বিশ্বকে রুখে দাঁড়াতে হবে। সরকারগুলোকে, বিশেষ করে মুসলিম সরকারগুলোকে রুখে দাঁড়াতে হবে। ব্যাপারটা ইহুদিবাদী ইসরায়েলকে সাহায্য করা বা না করা নয়, অবশ্য এটাতো সবচেয়ে বড় পাপগুলোর একটি। বিষয়টা হলো, দখলদার ইসরাইলের মোকাবেলায় রুখে দাঁড়াতে হবে, যাতে তারা অপরাধ বন্ধ করে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button