Uncategorized

বাংলাদেশি অভিবাসী দিবসে ম্যানহাটনে বাণিজ্য মেলা

বিজনেস এন্ড ট্যুরিজমের গ্লোবাল ক্যাপিটাল নিউইয়র্কের ম্যানহাটনে ২২ ও ২৩ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে বাংলাদেশি অভিবাসী দিবস ও বাণিজ্য মেলা-২০২৩। এটি ইউএসএ- বাংলাদেশ বিজনেস লিংক এবং গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্স যৌথ আয়োজন। 

আয়োজিত বাংলাদেশি অভিবাসী দিবস ও বাণিজ্য মেলার এবারের প্রতিপাদ্য- সুযোগের উন্মোচনে স্মার্ট অর্থনীতি। বাংলাদেশি পণ্যের স্টল ছাড়াও আমেরিকায় বাংলাদেশি পণ্য রপ্তানি নিয়ে সেমিনার এবং আমেরিকার মূলধারার ব্যবসায়ীদের নিয়ে থাকবে আইটি বিষয়ক সেমিনার।

যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের ১২০টি প্রতিষ্ঠানের স্টল থাকবে এখানে। আসবে বহুমুখী শিল্প ও সেবা খাতের উদ্যোক্তারাও। বাংলাদেশের  বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমোদিত এই আয়োজন সফল করতে সহযোগিতা করছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)।

ইপিবির মাধ্যমে ব্যাংকিং ও ফিন্যান্স সার্ভিস, ক্যাপিটাল মার্কেট, রেডিমেড ও টেক্সটাইল, মেডিকেল ও ফার্মাসিটিক্যালস, এগ্রো অ্যান্ড এগ্রো প্রসেসড, ফুড অ্যান্ড বেভারেজ, আইটি ও আইটি পরিষেবা, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্তশিল্প, পাট ও পাটের বৈচিত্র্য পণ্য এবং রিয়েল এস্টেট সহ বিভিন্ন খাত থেকে উদ্যোক্তা এই ট্রেড শোতে অংশ নিচ্ছেন।

যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর জন্য নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত চারটি বোরোতে রেমিট্যান্স ফেয়ার অনুষ্ঠিত হবে। ব্যাংক, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, রেমিটেন্স সংক্রান্ত অ্যাপ সার্ভিস, মানি এক্সচেঞ্জ হাউস এবং রেমিট্যান্স চ্যানেল পার্টনার এতে অংশগ্রহণ করবেন। 

প্রতিটি অনুষ্ঠানে ৩০০ সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরককে আমন্ত্রণ জানানো হবে। এ থেকে সেরা ১০ জনকে রেমিট্যান্স পুরস্কারও দেয়া হবে। মেলায় বাংলাদেশের কয়েকটি বাণিজ্যিক ব্যাংক ও মানি এক্সচেঞ্জও অংশ নেবে। 

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button