USA

চালু হলো ‘সোনালী এক্সচেঞ্জ মোবাইল অ্যাপ’, ঘরে বসেই দেশে অর্থ প্রেরণ করতে পারবেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরা

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরা যাতে সহজেই ঘরে বসে দেশে অর্থ প্রেরণ করতে পারেন তার জন্য কর্তৃপক্ষ নিজস্ব ‘সোনালী এক্সচেঞ্জ মোবাইল অ্যাপ’ করলো। মঙ্গলবার নিউইয়র্ক ও ঢাকায় আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার প্রধান অতিথি অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘সোনালী এক্সচেঞ্জ মোবাইল অ্যাপ’-এর উদ্বোধন করেন। এরপর নিউইয়র্ক থেকে রিজওয়ানা নামের এক গ্রাহক তার মোবাইলের মাধ্যমে প্রিয়জনের কাছে অ্যাপ ব্যবহার করে অর্থ প্রেরণ করেন। উল্লেখ্য, সোনালী ব্যাংক-এর সাবসিডিয়ারী প্রতিষ্ঠান সোনালী এক্সচেঞ্জ ইনক। ১৯৯৪ সালে এই এক্সচেঞ্জ চালু করা হয়। বর্তমানে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের ৬টি রাজ্যের ১০টি শাখার মাধ্যমে সোনালী এক্সচেঞ্জ ইনক তার কার্যক্রম পরিচালনা করে আসছে।
ঢাকার অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলিমুল্লাহ, অর্থ বিভাগের সচিব ড. মোহাম্মদ খায়রুজ্জামান মজুমদার। এছাড়াও অষ্ট্রেলিয়ায় অবস্থানরত সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী ভার্চ্যুয়ারী যোগ দেন এবং বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন ‘সোনালী এক্সচেঞ্জ ইনক’র প্রেসিডেন্ট ও সিইও দেবশ্রী মিত্র।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সোনালী ব্যাংক স্টাফ কোয়ার্টার জামে মসজিদের ইমাম ও খতিব কাজী মইনুল হক এবং গীতা থেকে পাঠ করেন প্রিন্সিপ্যাল অফিসার প্রণব কুমার ঘোষ। এরপর অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়ার পর স্বাগত বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আফজাল করীম।
গভর্নর আব্দুর রউফ তালুকদার বক্তব্যে বলেন, সোনালী ব্যাংক প্রবাসীদের সুবিধার্থে সোনালী এক্সচেঞ্জ’র নিজস্ব অ্যাপ চালু করে দেশের ডিজিটাল আর স্মার্ট বাংলাদেশ গড়তে নতুন দিগন্তের পথ রচনা করলো। স্বাগত বক্তব্যে মোহাম্মদ আফজাল করীম সোনালী ব্যাংকের বিভিন্ন কর্মকাণ্ড ও দেশের আর্থিক অবস্থা সংক্ষেপে তুলে ধরে বলেন ব্যাংকের ১৮টি শাখাকে মডেল শাখায় পরিণত করা হয়েছে। অবশিষ্ট শাখাগুলো মডেল শাখায় পরিণত করার প্রক্রিয়া চলছে।
দেবশ্রী মিত্র বলেন, ‘সোনালী এক্সচেঞ্জ মোবাইল অ্যাপ’ ব্যবহারকারীরা যাতে কোন প্রকার কোন অসুবিধার শিকার না হন তার সকল ব্যবস্থাই নেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের সকল গ্রাহক ঘরে বসেই সহজে এবং নিশ্চিন্তে অ্যাপটি ব্যবহার করে দেশে তাৎক্ষণিকভাবে অর্থ প্রেরণ করতে পারবেন।
নিউইয়র্কের জ্যামাইকার হিলসাইড এভিনিউস্থ খলিল খলিল বিরিয়ানী পার্টি হলে আয়োজিত অনুষ্ঠানে সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, সাপ্তাহিক বাংলাদেশ প্রতিদিন-এর নির্বাহী সম্পাদক লাবলু আনসার, সাপ্তাহিক হককথা সম্পাদক সালাহউদ্দিন আহমেদ, প্রবাস নিউজ.কম-এর সম্পাদক শামীম আহমেদ, খলিল বিরিয়ানী হাউজের কর্ণধার মোহাম্মদ খলিলুর রহমান, ইউএসবিসিসিআই’র প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ লিটন আহমেদ ছাড়াও সোনালী এক্সচেঞ্জের বিভিন্ন শাখার ম্যানেজার ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button