International

ধর্ষণের পর সাহায্য চেয়ে রাস্তায় রাস্তায় ঘুরছিল কিশোরী, ভিডিও দেখে ক্ষুব্ধ ভারতীয়রা

রাস্তায় ঘুরছে এক কিশোরী। শরীর থেকে ঝরছে রক্ত। একপর্যায়ে এক ব্যক্তির কাছে গিয়ে সাহায্য চায় সে। তবে উল্টো তাড়িয়ে দেওয়া হয় তাকে। এমনই একটি ফুটেজ ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। পুলিশ বলছে, ধর্ষণের শিকার হওয়ার পর সবার কাছে সাহায্য চাইছিল ওই কিশোরী।

ঘটনা গত সোমবারের। ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের উজ্জাইন শহরে। পুলিশ জানিয়েছে, ধর্ষণের শিকার হওয়ার পর দুই ঘণ্টার বেশি সময় শহরের রাস্তায় রাস্তায় ঘুরেছিল ওই কিশোরী। শেষ পর্যন্ত কয়েকজন তার সাহায্যে এগিয়ে আসে। তবে কিশোরীটির সহযোগিতায় এগিয়ে না আসার ওই ভিডিও দেখে চটেছেন অনেকেই।  

ওই কিশোরীর বয়স এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। উজ্জাইনের পুলিশ সুপার সচিন শর্মা আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা এএনআইকে জানিয়েছেন, রাস্তায় পাঁচ ব্যক্তির সঙ্গে ওই কিশোরীর দেখা হয়েছিল। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রাস্তায় কিশোরীটি অসংলগ্ন আচরণ করছিল। প্রাথমিকভাবে নিজের পরিচয়সংক্রান্ত কোনো তথ্য দিতে পারেনি সে।

সাহায্য পাওয়ার আগপর্যন্ত ওই কিশোরী শহরের কোথায় কোথায় ঘুরে বেড়িয়েছিল, তা জানতে অন্যান্য সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ কর্মকর্তা সচিন শর্মা বলেছেন, গত রোববার রাজ্যের সাতনা শহর থেকে নিখোঁজ হয়েছিল সে। উজ্জাইন থেকে সাতনার দূরত্ব ৭০০ কিলোমিটারের বেশি।

ধর্ষণের শিকার ওই কিশোরীর সাহায্যে এগিয়ে আসেন রাহুল শর্মা নামের এক ব্যক্তি। ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে তাঁকে হিন্দুধর্ম প্রচারক হিসেবে উল্লেখ করা হয়েছে। রাহুল শর্মা বলেন, তিনি যখন কিশোরীটিকে খুঁজে পান, তখন তার শরীর থেকে রক্ত ঝরছিল। সে কথা বলতে পারছিল না। মনে হচ্ছিল যেন, তার চোখ বেরিয়ে আসছে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুকে রাহুল শর্মা বলেন, ‘তারপর কী ঘটেছে, তা আমি বের করতে চাইলাম। সে যে ভাষায় কথা বলছিল, তা আমি বুঝতে পারছিলাম না। আমি তাকে একটি কাগজ ও কলম দিয়েছিলাম। তবে সে কিছু লিখতেও পারছিল না।’ এরপর তিনি কিশোরীটিকে কিছু পোশাক দিয়ে বিষয়টি পুলিশকে জানান। পরে পুলিশ তাকে হাসপাতালে ভর্তি করে।  

এ ঘটনা নিয়ে গতকাল বুধবার রাতে পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, ওই কিশোরীর শরীরে আঘাতগুলোর চিকিৎসা করা হয়েছে। তার শরীরে অস্ত্রোপচারও হয়েছে। তবে বিবৃতিতে এ নিয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। বিষয়টি নিয়ে জানতে উজ্জাইন শহর পুলিশের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে বিবিসি।

এদিকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী নরোত্তম মিত্র গতকাল জানিয়েছেন, কিশোরীটির অবস্থা স্থিতিশীল আছে। আর এ ঘটনার নিন্দা জানিয়েছেন তাঁর বিরোধী রাজনৈতিক দলের নেতারা। রাজ্যটিতে ক্ষমতাসীন বিজেপি সরকারের সমালোচনা করেছেন তাঁরা। এ নিয়ে রাজ্য বিজেপিপ্রধান ভিডি শর্মা বলেছেন, এ ঘটনায় কঠোর পদক্ষেপ নেবে পুলিশ। অপরাধীদের কোনো ছাড় দেওয়া হবে না।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button