USA

নিউইয়র্কে তুষারপাতের সৌন্দর্য হৃদয় কাড়ছে সবার

ব্রুকলিনের প্রসপেক্ট পার্ক এখন যেনো এক শীতের সত্যিকারের সৌন্দর্য বিলোচ্ছে। গত শনিবার সপ্তাহান্তে তুষারপাতে সেই সৌন্দর্য ধরা দিয়েছে নিউইয়র্কারদের কাছে। ঘুম থেকে উঠে তারা চারিদিকে যে সফেদ দৃশ্য তা উপভোগই করেন সকলে। নেই কাজে যাওয়ার তাড়া। বাইরে বের হওয়ার একান্ত বাধ্যবাধকতা না থাকলে এমন তুষারপাতের সৌন্দর্যটাই উপভোগ করার মতো।

ব্রুকলিনের বাসিন্দা জেমস বলছিলেন, আগাম বার্তা থেকে জেনেছিলাম তুষার পড়বে। সকালে সূর্য ওঠার আগেই ঘুম থেকে উঠে গেলাম। আর ঘরে বাইরে উঁকি দিয়ে সড়কবাতির হালকা আলোয় দেখলাম প্রসপেক্ট পার্কের গাছগুলো এক অদ্ভুত সৌন্দর্য ছড়াচ্ছে। নিজেকে আর ঘরে আটকে রাখতে পারলাম না। বাইরে বেরিয়ে আরো একটু ভালো করেই দেখেনিলাম তুষারপাতের এই অপরূপ দৃশ্য।

জেমসের মতে মঙ্গলবারে এতটুকু বরফ পড়লেও তাতে ভালো লাগে না, ভোগান্তি হয়, কিন্তু শনিবারের তুষারপাত, সে সত্যিই আনন্দের।

বেলা একটু বাড়তেই প্রসপেক্ট পার্কে ভীর বাড়তে থাকে। শিশুরা নেমে আসে পার্কে। মেতে ওঠে বরফ খেলা। তাদের পোষা কুকুরগুলোও সঙ্গী হয় শিশুদের। শনিবার ব্রুকলিনের কিছু অংশ আর স্ট্যাটান আয়ল্যান্ডেই সবচেয়ে বেশি তুষারপাত হয়েছে। সেখানে সর্বোচ্চ ৯ ইঞ্চি পর্যন্ত তুষারপাতের রেকর্ড করা হয়েছে।

সিটির স্যানিটেশন ডিপার্টমেন্ট শনিবার জানিয়েছে তাদের ৭০০টির বেশি বিশেষ গাড়ি সড়কগুলোতে ঘুরে ঘুরে তুষার সরানোর কাজ করেছে, যাতে লোকজন বাইরে বের হয়ে শীতের এই সৌন্দর্য উপভোগ করেতে পারে। বাইরে ৩০ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রা হলেও তা অনুভূত হচ্ছে ১৫ ডিগ্রির মতো। তবে তারই মধ্যে বাইরে বেরিয়ে পড়েছেন অনেকে। তারা বলছেন, শীতটা বড় কথা নয়, তুষারপাতের সৌন্দর্যটাই শ্রেষ্ঠ।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button