Hot

পঞ্চগড়ে রেলমন্ত্রী: ‘বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র প্রস্তুতে আমেরিকা সরাসরি যুক্ত ছিল’

আমেরিকা বাংলাদেশের ৩০ লাখ মুক্তিযোদ্ধাকে হত্যার জন্য পাকিস্তানে অস্ত্র সরবরাহ করেছিল। আমেরিকা বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র প্রস্তুতে সরাসরি যুক্ত ছিল বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জনগণের ক্ষমতায় বিশ্বাস করে না, ষড়যন্ত্রে বিশ্বাস করে। তারা আগেও ষড়যন্ত্র করেছে, নতুন করে আবার ষড়যন্ত্র শুরু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাতে পঞ্চগড় জেলা কৃষক লীগের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে শহরের শেরেবাংলা পার্কের মুক্তমঞ্চে আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মন্ত্রী এ কথা বলেন।

রেলমন্ত্রী আরো বলেন, ষড়যন্ত্রকারীরা আবার নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। মুক্তিযুদ্ধের সময় বিনএপি-জামায়াত যেমন ষড়যন্ত্র করেছে, বর্তমানে দেশ যাতে ভালোভাবে চলতে না পারে, সে জন্য এখনো তারা ষড়যন্ত্র করছে। বঙ্গবন্ধুর রাজনীতির মূল লক্ষ্য ছিল গরিব-মেহনতি মানুষের কল্যাণ।

বঙ্গবন্ধু সাধারণ মানুষের কথা বলেছিলেন, বঙ্গবন্ধু আত্মনির্ভরশীলতার কথা বলেছিলেন। যেটি বঙ্গবন্ধু দেখে যেতে পারেননি, আজ সেই সোনার বাংলা গঠন করার জন্য আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, গত ১৪ বছরে পৃথিবীর বুকে বাংলাদেশ অন্যতম একটি শক্তিশালী রাষ্ট্রে পরিণত হয়েছে। আর মাত্র চার-পাঁচ মাস পর নির্বাচন। আজ মানুষ শান্তিতে আছে, কিন্তু তারা শান্তি পছন্দ না করে ২০১৩-১৪ সালের মতো ভোট না করে জ্বালাও-পোড়াও করেছে।

কৃষক লীগের পঞ্চগড় জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট আজিজার রহমান আজুর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মির্জা সারোয়ার হোসেন, সহসভাপতি আবু তোয়াবুর রহমান, পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক মাসুদ করিমসহ কৃষক লীগ ও জেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

আলোচনাসভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের জন্য দোয়া ও মোনাজাত করা করা হয়।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button