Bangladesh

বায়তুল মোকাররমে উত্তপ্ত পরিস্থিতি, জোর করে সাঈদীর গায়েবানা জানাজা,পুলিশ ও সাঈদী সমর্থকদের মধ্যে সংঘর্ষ

বায়তুল মোকাররমে উত্তপ্ত পরিস্থিতি, জোর করে সাঈদীর গায়েবানা জানাজা

ঢাকা: সোমবার (১৪ আগস্ট) জামায়াতের নেতা আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদীর মৃত্যুর পর থেকে রাজধানীর পরিস্থিতি বেশ উত্তপ্ত। মঙ্গলবারও (১৫ আগস্ট) দলটির সমর্থকরা এ ধারা বজায়ে রেখেছেন। বিশেষ করে সাঈদীর ভক্ত-সমর্থকরা। তারা প্রিয় নেতার গায়েবানা জানাজা আদায় করতে চায়। কিন্তু পুলিশের পক্ষ থেকে না করা হয়।

এমন পরিস্থিতিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে অবস্থান নেন তারা। জোর করে গায়েবানা জানাজা আদায় করেন। বর্তমানে এলাকাটির অবস্থা উত্তপ্ত।

জানা গেছে, বায়তুল মোকাররমের সামনে জামায়াতের অনুসারীরা গায়েবানা জানাজা আদায়ের পর পুলিশের সঙ্গে তাদের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। মসজিদের উত্তর গেটে কয়েক দফা থেমে থেমে পুলিশ ভেতর ঢোকার চেষ্টা করে জামায়াতের অনুসারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। সেখান থেকে দুয়েকজন বের হয়ে এলে তাকের আটক করা হয়।

পুলিশকে বলতে শোনা গেছে, যাদের আটক করা হয়েছে, থানায় নেওয়ার পর তাদের ব্যাপারে যাচাই করা হবে। কোনো ঝামেলা না থাকলে আটকদের ছেড়ে দেওয়া হবে।

এক প্রত্যক্ষদর্শী বাংলানিউজকে বলেন, জোহরের নামাজের আগে দেওয়া খুৎবায় ১৫ আগস্ট নিয়ে কথা বলছিলেন ইমাম। এ সময় মসজিদের ভেতর থেকে কয়েকজন জুতা নিক্ষেপ করে। এরপরই জামায়াতের লোকেরা জোর করে সাঈদীর গায়েবানা জানাজা আদায় করেন। তখন পুলিশ এলে তাদের সঙ্গে জামায়াতের অনুসারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। মূলত এ সময় থেকেই পরিস্থিতি উত্তপ্ত হওয়া শুরু করে।

পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার গোলাম রোহানী বাংলানিউজকে এসব তথ্য জানান। তিনি বলেন, দুপুর দুইটার দিকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। পুলিশ দলটির চার কর্মীকে আটক করেছে। আটকের বিষয়টা আমরা পরে জানাবো। এখন পরিস্থিতি স্বাভাবিক করার জন্য কাজ করছি।

Show More

One Comment

  1. Hi all, here every one is sharing these kinds of know-how, so it’s pleasant to
    read this website, and I used to pay a visit this web site everyday.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button