International

মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৮

মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৮ – ছবি : সংগৃহীত

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে এক সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোরে দেশটির উত্তর সীমান্তের শহর টিজুয়ানা যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

লন্ডনভিত্তিক বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, টিজুয়ানা যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। এ সময় বাসে ভারত, ডোমিনিকান প্রজাতন্ত্র ও আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিকসহ ৪২ জন যাত্রী ছিল। আহতদের মধ্যে ২০ জনকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে এক নারী রয়েছেন, যার অবস্থা গুরুতর। যারা মারা গেছেন, তাদের পরিচয় শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

রাজ্য সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, এ ঘটনায় বাসচালককে আটক করা হয়েছে। তিনি আঁকাবাঁকা পথে দ্রুত গতিতে বাস চালাতে গিয়ে এ দুর্ঘটনার শিকার হয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, বাসটি এলিট যাত্রী লাইনের অংশ। রাজ্যের রাজধানী টেপিকের বাইরে মহাসড়কের বাররাঙ্কা ব্লাঙ্কারের কাছে এক গিরিখাদে পড়ে বিধ্বস্ত হয়েছে।

নায়ারিতের নিরাপত্তা ও নাগরিক সুরক্ষা সেক্রেটারি জর্জ বেনিটো রদ্রিগেজ বলেছেন, এ গিরিখাদ থেকে বাসটি উদ্ধার করা ছিল অত্যন্ত কঠিন। কারণ এটি প্রায় ৪০ মিটার (১৩১ ফুট) গভীর।

বাস কোম্পানি বা মেক্সিকো এর মাইগ্রেশন ইনস্টিটিউটের সাথে যোগাযোগ করেও এ ব্যাপারে কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য, গত মাসে দক্ষিণাঞ্চলীয় রাজ্য ওক্সাকাতে একটি বাস দুর্ঘটনায় ২৯ জন নিহত হয়েছিল। এর আগে ফেব্রুয়ারিতে দক্ষিণ ও মধ্য আমেরিকা থেকে অভিবাসীদের বহনকারী একটি বাস মধ্য মেক্সিকোতে বিধ্বস্ত হয়ে ১৭ জন নিহত হয়েছিল।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button