Trending

অন্তর্বর্তী সরকারের অধীনে বাংলাদেশকে সব ধরনের সহায়তা অব্যাহত রাখবে এডিবি

১৯৭২ সাল থেকে এ পর্যন্ত এডিবি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য বাংলাদেশকে ৩১.৮ বিলিয়ন ডলার ঋণ, অনুদান এবং প্রযুক্তিগত সহায়তা দিয়েছে।  

বাংলাদেশের উন্নয়নে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে সব ধরনের সহায়তা অব্যাহত রাখার কথা জানিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। আজ বুধবার (১৪ আগস্ট) এক বিবৃতিতে এডিবির এক মুখপাত্র এ কথা জানান।

এতে তিনি বাংলাদেশের সঙ্গে ব্যাংকটির দীর্ঘদিনের অংশীদারিত্ব এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশকে সহায়তার ক্ষেত্রে তাদের প্রতিশ্রুতির বিষয়ে জোর দেন।

বিবৃতিতে এডিবির পক্ষ থেকে বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতা জোরদার, বেসরকারি খাতের বৃদ্ধিতে উৎসাহ এবং জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবিলায় অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার প্রতিশ্রুতি দেওয়া হয়। 

এতে বলা হয়, বেসরকারি খাতের উন্নয়ন সম্প্রসারিত করতে এডিবি আমলাতান্ত্রিক প্রক্রিয়াগুলো অব্যাহত রাখার জন্য এবং বাংলাদেশে ব্যবসার খরচ কমানোর ক্ষেত্রে অন্তর্বর্তী সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে আগ্রহী। 

এছাড়াও এডিবি নবায়নযোগ্য শক্তিতে বিনিয়োগ ও অন্যান্য পরিবেশবান্ধব উদ্যোগসহ বৃহৎ জলবায়ু কর্ম পরিকল্পনা তৈরিতেও সরকারকে সহায়তা করবে বলে জানায়।

১৯৭২ সাল থেকে এ পর্যন্ত এডিবি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য বাংলাদেশকে ৩১.৮ বিলিয়ন ডলার ঋণ, অনুদান এবং প্রযুক্তিগত সহায়তা দিয়েছে।

বাংলাদেশের মানুষের জীবনযাত্রার অগ্রগতি এবং উন্নতির জন্য অন্তর্বর্তী সরকারের সাথে এ সহযোগিতা অব্যাহত রাখার বিষয়েও আশাবাদ ব্যক্ত করেছে এডিবি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button