Bangladesh

তদন্ত করতে বলেছে সংসদীয় কমিটি: একই প্রতিষ্ঠান কেন বারবার ঠিকাদারি পায়?

ঘুরেফিরে একই প্রতিষ্ঠান কেন ও কীভাবে বারবার ঠিকাদারি পায়— এর কারণ জানতে চেয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে প্রশ্ন তুলে কমিটি এ বিষয়ে আগামী বৈঠকে মন্ত্রণালয়কে তদন্ত প্রতিবেদন দিতে বলেছে।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, একই ঠিকাদারি প্রতিষ্ঠান কীভাবে বারবার টেন্ডারের কাজ পেয়ে থাকে তার রহস্য উদঘাটনের লক্ষ্যে একটি তদন্ত প্রতিবেদন আগামী সভায় উপস্থাপনে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এদিকে, বৈঠকে সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন গুরুত্বপূর্ণ মহাসড়কে পণ্য পরিবহনের উৎসমুখে প্রক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন প্রকল্পের কাজসমূহের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে মতিঝিল বিআরটিসি ডিপোসংলগ্ন জায়গার লিজ গ্রহণকারী রেহানা বেগম এবং রুবেলের কাছ থেকে বকেয়া টাকা আদায়সহ তাদের উচ্ছেদের সুপারিশ করা হয়। বৈঠকের কার্যবিবরণী সূত্রে জানা গেছে, রেহানা বেগম ’৯০ সালের দিকে বিআরটিসি ডিপোসংলগ্ন ৫০০ বর্গফুট জায়গা লিজ নিয়েছেন। ঐ লিজগ্রহীতা মারা গেলেও তাকে জীবিত দেখিয়ে তার নামে বরাদ্দ বহাল রাখা হয়েছে। কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য আবু জাহির, ছলিম উদ্দীন তরফদার, সেখ সালাহউদ্দিন, রাবেয়া আলীম এবং মেরিনা জাহান অংশ নেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button