International

পর্যটকদের জন্য দরজা খুলছে উত্তর কোরিয়া

করোনা পরিস্থিতির পর কয়েক বছর ধরে বন্ধ থাকা সীমান্ত পর্যটকদের জন্য আবার খুলতে চলেছে উ. কোরিয়া। দেশটির দুই ট্যুর অপারেটরের বরাত দিয়ে আলজাজিরা বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সামনের ডিসেম্বরে উত্তর কোরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় শহর সামজিয়ন এবং সম্ভবত পুরো দেশেই পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন ট্যুর অপারেটররা।

বেইজিংভিত্তিক কোরিও ট্যুরস তাদের ওয়েবসাইটে বলেছে, ‘আমরা আমাদের স্থানীয় কর্তৃপক্ষ থেকে নিশ্চয়তা পেয়েছি যে ২০২৪ সালের ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে সামজিয়নে এবং সম্ভবত দেশের বাকি অংশগুলোতেও আবার পর্যটন চালু হবে।

এই ঘোষণার জন্য চার বছরেরও বেশি সময় ধরে অপেক্ষা করার কথা বলেছে প্রতিষ্ঠানটি। আবারও উত্তর কোরিয়ার পর্যটন খোলার জন্য খুব আনন্দিত তারা। স্থানীয় কর্তৃপক্ষ আগামী সপ্তাহে ভ্রমণপথ ও সময় সম্পর্কে নিশ্চিত করবে বলেও জানায় প্রতিষ্ঠানটি।

আরেক ট্রাভেল এজেন্সি কেটিজি ট্যুরসও ঘোষণা করেছে যে পর্যটকরা এই শীত থেকে সামজিয়নে যেতে পারবে।

আলজাজিরার তথ্য মতে, উত্তর কোরিয়া-চীন সীমান্তের কাছের একটি শহর সামজিয়ন। ওই এলাকায় নতুন অ্যাপার্টমেন্ট, হোটেল, একটি স্কি রিসোর্ট, বাণিজ্যিক, সাংস্কৃতিক, চিকিৎসা সুবিধাসহ একটি পাহাড়ি শহরের একটি মডেল নির্মাণ করছে। .

গণমাধ্যমের তথ্য অনুসারে, গত বছর থেকে উত্তর কোরিয়ার ভেতরে ও বাইরে আন্তর্জাতিক ফ্লাইটগুলো চালু হয়েছিল। রাশিয়ান ছোট একটি পর্যটক দল ফেব্রুয়ারিতে একটি ব্যক্তিগত সফরের জন্যও এসেছিল। জুন মাসে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ শীর্ষ বিদেশি কর্মকর্তারাও দেশটিতে সফর করেছেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button