Bangladesh

ফের অশান্ত সালথা; ঘোষণা দিয়েই হামলা-ভাংচুর-লুটপাট

ফরিদপুরের সালথায় ঘোষণা দিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিপক্ষের উপর হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, লুটতরাজের পর বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

রোববার (১৪ এপ্রিল) বিকেলে উপজেলার গট্টি ইউনিয়নের লক্ষ্মণদিয়া গ্রামের কয়েক শ’ মানুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পার্শ্ববর্তী জুগিডাঙ্গা ও কাঠালবাড়িয়া গ্রামে হামলা চালায়। এ সময় পুরো গ্রামজুড়ে এক আতঙ্কের জনপদে পরিণত হয়। হামলাকারীদের কাছ থেকে সম্পদ রক্ষা করতে যেয়ে চারজন আহত হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের পরের দিনে ক্যারাম খেলাকে কেন্দ্র করে লক্ষ্মণদিয়া গ্রামের কয়েক যুবকের সাথে কথা কাটাকাটি হয় জুগিডাঙ্গা ও কাঠালবাড়িয়া গ্রামের যুবকদের। এরপর ওই রাতেই এক দফা হামলা করে জুগিডাঙ্গা গ্রামের ৩ জনকে আহত করা হয়। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর রেশ ধরে রোববার বিকেলে দ্বিতীয় দফায় আবারো হামলা করা হয়।

স্থানীয়রা জানান, গট্টি ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান লাভলু, বকুল মেম্বার, কামাল ও নুরুর নেত্বৃতে কয়েক শ’ লোক ঢাল সড়কিসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জুগীডাঙ্গা ও কাঠালবাড়িয়া গ্রামে হামলা করে। এ সময় পাঁচটি বাড়ি ভাংচুর করা হয় এবং আরো তিনটি ঘরে অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেয়া হয়েছে। এছাড়া চারটি গরু ও পেঁয়াজসহ বিভিন্ন বাড়ি থেকে মূল্যবান মালামাল লূট করে নিয়ে যায় হামলাকারীরা। এ সময় সম্পদ রক্ষা করতে যেয়ে চারজন আহত হন।

গট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিব মোল্যা বলেন, ক্যারাম খেলা নিয়ে বিরোধের বিষয়টি মঙ্গলবার বসে উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বর সালিশ বৈঠকে বিষয়টি সমাধান করে দেয়ার আশ্বাস দিয়েছিলেন। আমরা মেনে নিয়েছিলাম। তারপরও ওরা আজকে আবার এই হামলা করলো।

এই বিষয়ে গট্টি ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান লাভলু বলেন, হামলার ঘটনা ঘটছে সত্যি কিন্তু এর সাথে আমি কোনোভাবেই জড়িত না। তিনি দাবি করেন দুই পক্ষই তার সমর্থক।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে সালথা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান পিপিএম বলেন, সংঘর্ষ ঠেকাবো নাকি আপনাকে বক্তব্য দিব। আমি এখন বাইরে আছি।

এ বিষয়ে জানতে চাইলে নগরকান্দা-সালথা সার্কেলের সহকারী পুলিশ সুপার মো: আসাদুজ্জামান শাকিল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পাওয়া মাত্রই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালায়। বর্তমানে সেখানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পরবর্তীতে যাতে আর কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে তার জন্য সতর্কাবস্থা গ্রহণ করা হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button