Science & Tech

বিশ্বের সবচেয়ে বড় আইফোন

ইউটিউবার ম্যাথিউ বিমসের তৈরি আইফোন স্ক্রিনশট

বিশালাকৃতির সচল আইফোন বানিয়েছেন ইউটিউবার ম্যাথিউ বিমস। তাঁর বানানো আইফোনটির উচ্চতা ৮ ফুট। এর আগে ২০২০ সালে জেডএইচসি নামের আরেক ইউটিউবার ৬ ফুট উচ্চতার আইফোন তৈরি করেছিলেন। তাই বিমস দাবি করেছেন, এটিই বিশ্বের সবচেয়ে বড় সচল আইফোন।

বিশালাকৃতির এই আইফোন মূলত আইফোনের আদলে তৈরি একটি ফোন। কারণ, এতে অ্যাপলের তৈরি আইফোনের কোনো যন্ত্রাংশ ব্যবহার করা হয়নি। আইফোনটির বিশাল পর্দায় টেলিভিশনের টাচ প্যানেল, ম্যাক মিনি কম্পিউটারসহ চারপাশে লেজার প্রযুক্তি ব্যবহার করায় পর্দা স্পর্শ করে বিভিন্ন কাজ করা যায়। শুধু তা-ই নয়, এটির সামনে-পেছনে থাকা ক্যামেরা দিয়ে ছবি তোলার পাশাপাশি কলও করা সম্ভব।

নিজের তৈরি আইফোনের কার্যকারিতা তুলে ধরতে ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করেছে ম্যাথিউ বিমস। ভিডিওতে দেখা যায়, আইফোনের মতোই লক, ভলিউম এবং মিউট বাটন রয়েছে এই আইফোনে। এসব বাটন ব্যবহারের পাশাপাশি আইফোনটিতে বিভিন্ন অ্যাপ ব্যবহার করা যায়। চাইলে অ্যাপল পে ব্যবহার করে অনলাইন থেকে পণ্যও কেনা সম্ভব।

নিজের তৈরি বিশালাকৃতির এই আইফোন নিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের রাস্তায় ঘুরে বেড়িয়েছেন ম্যাথিউ বিমস। আগ্রহী দর্শনার্থীদের কৌতূহল মেটাতে আইফোনটির বিভিন্ন কার্যকারিতা তুলে ধরার পাশাপাশি ভারতে বসবাসরত তাঁর এক পরিচিত ব্যক্তিকে কল করে কথাও বলেছেন তিনি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button