International

মাত্র ১১ হাজার টাকায় মিলবে ‘স্বর্গের জমি’!

চাঁদে কিংবা মঙ্গলগ্রহে জমি বিক্রির খবর এখন হরহামেশাই শোনা যায়। তবে এবার আর চাঁদ কিংবা মঙ্গলগ্রহ নয়, সরাসরি ‘স্বর্গের জমি’ পাওয়া যাচ্ছে তা-ও মাত্র প্রতি বর্গমিটার ১০০ ডলারে (বাংলাদেশি মুদ্রায় ১১ হাজার টাকা বেশি)।

মেট্রোর খবরে বলা হয়, চলতি সপ্তাহে মেক্সিকোর একটি গির্জা ‘স্বর্গে জমি বিক্রি’ করছে। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে  ছড়িয়ে পড়েছে খবরটি। এসব খবরে বলা হয়েছে, ইগলেশিয়া দেল ফাইনাল দে লস গির্জা ‘স্বর্গে একখণ্ড জমি’ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে লাখ লাখ ডলার সংগ্রহ করেছে।

তবে বিষয়টি কিন্তু আদৌ সত্য নয়। আসলে ব্যঙ্গ করে ইভানজেলিক্যাল গির্জার নাম করে এই ‘স্বর্গে জমি বিক্রি’র কথা বলা হচ্ছে। যারা এই কাজটি করছেন, তারা এর মাধ্যমে গির্জার একশ্রেণির ধর্মগুরুর প্রতারণার কথা তুলে ধরতে চেয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এই সংগঠনের পেজটিও আবার বেশ জনপ্রিয়।


তথাকথিত এই জমি বিক্রির ঘোষণায় বলা হয়েছে, ‘স্বর্গে প্রতি বর্গমিটার জমির দাম হবে ১০০ মার্কিন ডলার। আগ্রহী গ্রাহকরা আমেরিকান এক্সপ্রেস, অ্যাপল পে বা অন্য কোনো মাধ্যমে মূল্য পরিশোধ করতে পারবেন।’
 
কথিত ওই গির্জার ধর্মযাজকের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়, তিনি ২০১৭ সালে ঈশ্বরের সঙ্গে কথা বলেছেন। যিনি (ঈশ্বর) তাকে স্বর্গে জমি বিক্রির অনুমোদন দিয়েছেন।
 
উল্লেখ্য, ইন্টারনেটে ওই গির্জার নাম লিখে সার্চ দিলে সংশ্লিষ্ট সংস্থার একটি ফেসবুক পেজ পাওয়া যাচ্ছে। যাতে উল্লেখ করা আছে, ‘শুধুমাত্র বিনোদনের’ জন্যই এটি খোলা হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button