Bangladesh

রাজধানীতে ‘হাইভোল্টেজ, দে-দৌড়’সহ কিশোর গ্যাংয়ের ৫০ সদস্য গ্রেপ্তার

রাজধানীর যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ৫০ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ১৭টি চাকু, ৫টি ছোরা, একটি করে সুইচগিয়ার, ছুরি, চাপাতি, চায়নিজ কুড়াল ও ইলেকট্রিক শক মেশিন জব্দ করা হয়।

র‌্যাব-১০ জানায়, টপবাজ, গ্যাংস্টার প্যারাডাইস, বয়েজ হাইভোল্টেজ, দে-দৌড়, হ্যাঁচকা টান, বুস্টারসহ কয়েকটি গ্রুপের এসব সদস্য এলাকা দাপিয়ে বেড়াত। চুরি, ছিনতাই, চাঁদাবাজি, অপহরণ, ধর্ষণ, পাড়া-মহল্লায় আধিপত্য বিস্তারসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড করত।

গতকাল বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে কেরানীগঞ্জ র‌্যাব-১০-এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, বিভিন্ন অপরাধে জড়িয়ে কিশোররা অপ্রতিরোধ্য হয়ে উঠছে। হিরোইজম প্রকাশেও পাড়া-মহল্লায় কিশোর গ্যাং কালচার গড়ে উঠছে। সারাদেশেই সময়ের সঙ্গে তাদের অপরাধের ধরন বদলে যাচ্ছে।

জানা গেছে, গত এক বছরে র‌্যাবের অভিযানে কিশোর গ্যাংয়ের বিভিন্ন গ্রুপের ৩৪৯ সদস্য গ্রেপ্তার হয়েছে। কয়েকটি গ্রুপের সদস্যদের নজরদারিতে রাখা হয়। এরই ধারাবাহিকতায় একাধিক দল রাজধানীর যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জে অভিযান চালিয়ে টপবাজের রাব্বি, গ্যাংস্টার প্যারাডাইসের ইউসুফ, বয়েজ হাইভোল্টেজের সাইফুল, দে-দৌড়ের মাইদুল, হ্যাঁচকা টানের শাহাদাৎ, বুস্টার গ্রুপের ৫০ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের মধ্যে ১৫ জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, মাদক, অস্ত্র, ধর্ষণ, হত্যাচেষ্টাসহ একাধিক মামলা রয়েছে।

ফরিদ উদ্দিন আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার গ্যাং সদস্যরা রাজধানীর যাত্রাবাড়ী, কেরানীগঞ্জ, ঢাকা-মাওয়া মহাসড়কসহ দেশের বিভিন্ন এলাকায় নানা অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button