USA

প্রথম নারী প্রেসিডেন্টের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্র: কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্র প্রথম নারী প্রেসিডেন্ট নির্বাচন করার জন্য পুরোপুরিভাবে প্রস্তুত বলে মন্তব্য করেছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস। গতকাল মঙ্গলবার একটি টেলিভিশন নেটওয়ার্ককে তিনি এ কথা বলেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুই সপ্তাহ বাকি। শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন কমলা হ্যারিস ও তাঁর প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। দোদুল্যমান অঙ্গরাজ্যগুলোর সভা-সমাবেশে অংশ নেওয়ার পাশাপাশি রেডিও টক শো ও পডকাস্টে কথা বলছেন তাঁরা। বিভিন্ন জরিপে দেখা গেছে, নির্বাচনী লড়াইয়ে দুই প্রার্থীর অবস্থান প্রায় কাছাকাছি।

যুক্তরাষ্ট্রের জাতীয় টেলিভিশন নেটওয়ার্ক এনবিসিকে গতকাল মঙ্গলবার সাক্ষাৎকার দিয়েছেন কমলা। এ সময় তাঁকে প্রশ্ন করা হয়, যুক্তরাষ্ট্র কি প্রথম নারী প্রেসিডেন্টের জন্য প্রস্তুত? জবাবে কমলা বলেন, ‘পুরোপুরিভাবে’। তাঁর প্রার্থিতা দেশের দৃশ্যপট বদলে দেবে বলেও উল্লেখ করেছেন তিনি। ডেমোক্রেটিক পার্টির এই প্রার্থী বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প ও তাঁর দৃষ্টিভঙ্গির কারণে মানুষ এখন ক্লান্ত।’

নর্থ ক্যারোলাইনায় সমর্থকদের উদ্দেশে বক্তব্য দেওয়ার সময় ডোনাল্ড ট্রাম্প একেবারে ভিন্ন একটি বার্তা দিয়েছেন। তিনি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আমরা আরও চার বছর অযোগ্যতা, ব্যর্থতা ও বিপর্যয়ের মধ্যে থাকব, নাকি আমাদের দেশের ইতিহাসের সবচেয়ে চমৎকার চারটি বছর শুরু করব—এ নির্বাচন সেটিই ঠিক করে দেবে।’ ওই সমাবেশে তিনি বারবার কমলা হ্যারিস ও তাঁর রানিংমেট ভালজকে নির্বোধ বলেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button