USA

বিশ্বাসঘাতকদের নিয়োগ দেওয়া প্রথম মেয়াদের বড় ভুল: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকাকালে হোয়াইট হাউসে ‘অবিশ্বস্ত লোকদের’ নিয়োগ দেওয়া সবচেয়ে বড় ভুল ছিল বলে জানিয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার (২৫ অক্টোবর) রাতে জনপ্রিয় টকশো হোস্ট জো রোগানের ‘দ্য জো রোগান এক্সপেরিয়েন্স’ পডকাস্টে আলোচনায় তিনি এ কথা জানান।

প্রায় ৩ ঘণ্টাব্যাপী রোগানের শোতে ট্রাম্প তার নির্বাচনী প্রচারণা এবং মার্কিন প্রেসিডেন্ট হিসেবে অভিজ্ঞতার বিষয়ে খোলামেলা আলোচনা করেছেন।

ট্রাম্প প্রশাসনের সাবেক দুই কর্মকর্তা জন কেলি ও ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন। দু’জনেই ট্রাম্প প্রশাসনের কড়া সমালোচক। সম্প্রতি আটলান্টিককে দেওয়া এক সাক্ষাৎকারে কেলি দাবি করেছেন, ট্রাম্প ক্ষমতায় গেলে স্বৈরশাসকের মতো শাসন করবেন। এছাড়া চলতি সপ্তাহে নিউ ইয়র্ক টাইমস কেলির একটি উদ্ধৃতি দিয়ে জানিয়েছিল, তিনি ট্রাম্পকে নাৎসি নেতার ও ‘হিটলারের জেনারেলদের’ প্রশংসা করতে শুনেছেন।

এ প্রসঙ্গে টকশোতে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমি সবচেয়ে বড় ভুল করেছি … এমন কিছু লোককে বেছে নিয়েছি যাদের আমার বাছাই করা উচিত হয়নি।’ ট্রাম্প তাদের ‘নিওকন’ (নিওকনজারভেটিভ) বা ‘অবিশ্বস্ত মানুষ’ হিসেবে মনে করেন।

প্রায় তিন ঘণ্টার ওই পডকাস্টে ট্রাম্প তার সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে ‘নির্বোধ’ বলে অভিহিত করেন। ‘কিন্তু তিনি একটি নির্দিষ্ট ক্ষেত্রে ভালো ছিলেন,’ যোগ করেন ট্রাম্প।

রোগানের দীর্ঘ সাক্ষাৎকারের কারণে মিশিগানের সমাবেশে সাবেক প্রেসিডেন্টের আগমন বিলম্বিত হয়। এতে উপস্থিতদের কয়েক ঘণ্টা ঠান্ডায় ফেলে রাখা হয়। 

সন্ধ্যা সাড়ে ৭টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও ততক্ষণে ট্রাম্প টেক্সাস ছাড়ছেন। সেখানে পৌঁছানোর পর ট্রাম্প বলেন, ‘আমি খুবই দুঃখিত। কিছু মনে করবেন না কারণ আমরা জয়ের চেষ্টা করছি।’

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button