International

বার থেকে বের করে দেওয়ায় ক্ষোভে অগ্নিসংযোগ, ১১ জন নিহত মেক্সিকোতে

মেক্সিকোয় বারে অগ্নিসংযোগ, নিহত ১১ – ছবি : সংগৃহীত

মেক্সিকোতে একটি বারে সন্দেহভাজন অগ্নিসংযোগের ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় চারজন আহত হয়েছেন। দেশটির কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

স্থানীয় সময় শনিবার সকালে মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সোনোরা অঙ্গরাজ্যের সান লুইস রিও কলোরাডো শহরে এ ঘটনা ঘটে।

রোববার যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম দ্যা নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কর্তৃপক্ষ বলেছে, সন্দেহভাজন হামলাকারী যুবক ছিলেন এবং ঘটনার সময় তিনি একেবারে মাতাল ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই যুবক নেশাগ্রস্ত অবস্থায় বারের অতিথি বিশেষ করে নারীদের সাথে অসভ্য আচরণ করছিলেন। পরে তাকে বারের নিরাপত্তারক্ষীরা জোর করে বের করে দেয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বারের দরজায় ওই যুবক অগ্নিসংযোগ করেছে বলে ধারণা করা হচ্ছে।

মেক্সিকোর একটি বার থেকে এক ব্যক্তিকে নারীদের সঙ্গে বাজে ব্যবহার করায় বের করে দেওয়া হয়। পরে ওই ব্যক্তি বারটিতে অগ্নিসংযোগ করেন। এতে ১১ জন নিহত হয়েছে। পুলিশ ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সোনোরা অঙ্গরাজ্যের সান লুইস রিও কলোরাডো শহরে এ ঘটনা ঘটে।  রাজ্যের প্রসিকিউটর দপ্তর জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাতে বারটিতে অগ্নিসংযোগ করা হয়। আগুনে সাতজন পুরুষ ও চারজন নারী নিহত হন। আরও চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসিকিউটর দপ্তর আরও জানায়, নারীদের সঙ্গে অসম্মানজনক আচরণ করায় হামলাকারীকে বার থেকে বের করে দেওয়া হয়েছিল। পরে ওই ব্যক্তি ফিরে আসেন এবং বারের দরজা লক্ষ্য করে মলোটভ ককটেল জাতীয় দাহ্য বস্তু নিক্ষেপ করেন।

রাজ্যের অ্যাটর্নি জেনারেলের বরাতে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, নিহত নারীদের মধ্যে একজন মার্কিন ও মেক্সিকোর দ্বৈত নাগরিক রয়েছেন। আরেক ভুক্তভোগীর বয়স মাত্র ১৭ বছর।

সোনোরা অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেল বলেছেন, সন্দেহভাজন ব্যক্তিকে এখনো শনাক্ত বা গ্রেফতার করা যায়নি। কর্তৃপক্ষ ওই হামলাকারীর পরিচয় জানার চেষ্টা করছে বলে জানান তিনি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button