Science & Tech

উন্মোচিত হলো আইফোন ১৫ ও ১৫ প্রো, ২২ সেপ্টেম্বর থেকে বাজারে পাওয়া যাবে,১৫ এর দাম ৭৯৯ ডলার থেকে শুরু হবে এবং আইফোন ১৫ প্লাসের ৮৯৯ ডলার থেকে।

অ্যাপলের মার্কেটিং বিভাগের প্রধান গ্রেগ জসভিয়াক এই দুই পণ্যের বিশেষত্ব তুলে ধরে বলেন, ‘আইফোন ১৫ ও ১৫ প্রো আমাদের সেরা ও সর্বকালের সেরা পণ্য’।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কে আইফোন ১৫ ও ১৫ প্রো উন্মোচন করল টেকজায়ান্ট অ্যাপল। মঙ্গলবার অ্যাপল জানায়, এতে রয়েছে টাইটানিয়াম কেস এবং দ্রুতগতির চিপ, যা আরও ভালো গ্রাফিক্স এবং মোবাইল গেমিংয়ে সহায়তা করবে।

আবারো আলোচনায় অ্যাপল। বিশ্বের এই প্রভাবশালী মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান বাজারে আনার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে আইফোন ১৫ ও আইফোন ১৫ প্রো।

প্রতি বছরের ধারাবাহিকতা বজায় রেখে ফোনপ্রেমীদের জন্য অ্যাপলের এই পণ্যে থাকছে টাইটানিয়াম কেস এবং দ্রুতগতির চিপ, যা আরও ভালো গ্রাফিক্স এবং মোবাইল গেমিংয়ে সহায়তা করবে।

গতকাল ১২ সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কে আনুষ্ঠানিকভাবে আইফোন ১৫ ও ১৫ প্রোর মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে অ্যাপলের মার্কেটিং বিভাগের প্রধান গ্রেগ জসভিয়াক এই দুই পণ্যের বিশেষত্ব তুলে ধরে বলেন, ‘আইফোন ১৫ ও ১৫ প্রো আমাদের সেরা ও সর্বকালের সেরা পণ্য’।

এসব পণ্যের গুণগান করতে গিয়ে প্রতিষ্ঠানটি পক্ষ থেকে দাবি করা হয়, এগুলোর ক্যামেরার ক্ষমতা ‘সাতটি পৃথক লেন্সের’ সমান। এর ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে খুব অল্প আলোতেও সুন্দর ছবি তোলা যাবে।

টাইটেনিয়াম রাসায়নিক উপাদানে তৈরি আইফোন ১৫ প্রো ও ১৫ প্রো ম্যাক্সের স্ক্রিন যথাক্রমে ছয় দশমিক এক ইঞ্চি ও ছয় দশমিক সাত ইঞ্চি। এগুলোয় ব্যবহার করা হয়েছে এ-সেভেনন্টিন প্রো চিপ। অ্যাপলের দাবি অনুসারে, এই চিপের কারণে যেকোনো স্মার্ট ফোনের তুলনায় খুবই দ্রুতগতির পারফরমেন্স পাওয়া যাবে আইফোন ১৫ প্রো ও ১৫ প্রো ম্যাক্সে।

দাম কত?

অ্যাপলের ঘোষণায় জানা গেছে, আইফোন ১৫’র দাম ৭৯৯ ডলার। ছয় দশমিক সাত ইঞ্চির আইফোন ১৫ প্লাসের দাম ৮৯৯ ডলার।

এ ছাড়াও, ব্র্যান্ড-নিউ শক্তিশালী এ-ফিফটিন প্রো প্রসেসরের ছয় দশমিক এক ইঞ্চির আইফোন ১৫ প্রোর দাম শুরু হবে ৯৯৯ ডলার থেকে।

ছয় দশমিক সাত ইঞ্চির আইফোন ১৫ প্রো ম্যাক্সের দাম এক হাজার ১৯৯ ডলার।

কবে আসবে বাজারে?

গতকাল বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, অ্যাপলের সদ্য ঘোষিত নতুন সিরিজের আইফোনগুলো আগামী ২২ সেপ্টেম্বর বাজারে আসবে।

একই দিনে প্রতিষ্ঠানটি স্পোটর্সবান্ধব অ্যাপল ওয়াচ আলট্রা টুও বাজারে আনবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button