International

নোটের বিছানায় ঘুম! আসামে বিজেপির শরিক দলের নেতার ছবি ভাইরাল

নাম জড়িয়েছিল একাধিক দুর্নীতিতে। প্রধানমন্ত্রী আবাস যোজনা থেকে শুরু করে নিয়োগ দুর্নীতি- সমস্ত ক্ষেত্রেই ঘুষ নেয়ার অভিযোগ ছিল। অসংখ্য অভিযোগ পেয়ে শেষ পর্যন্ত দল থেকেই ছেঁটে ফেলা হয় তাকে। টাকার বিছানায় হাত পা ছড়িয়ে ঘুমোচ্ছেন আসামের সেই বিতর্কিত নেতা, এমন ছবি ভাইরাল হল নেটদুনিয়ায়।

আসামের উদালগিরি গ্রামের উন্নয়ন কমিটির চেয়ারম্যান ছিলেন বেঞ্জামিন বসুমাতারি। বিজেপির শরিক দল ইউনাইটেড পিপলস পার্টি লিবারালের এই নেতার বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই দুর্নীতির অভিযোগ উঠেছে। গ্রামের কমিটির চেয়ারম্যান হিসাবে প্রধানমন্ত্রী আবাস যোজনার উপভোক্তাদের কাছে ঘুষ নিয়েছেন বেঞ্জামিন। এছাড়াও গ্রামীণ নানা ক্ষেত্রে নিয়োগের মাধ্যমেও দরিদ্রদের থেকে টাকা নেয়ার অভিযোগ উঠেছে। শেষ পর্যন্ত চলতি বছরের জানুয়ারি মাসে দল থেকে বহিষ্কার করা হয় বেঞ্জামিনকে।

গত কয়েকদিন ধরেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয় তার ছবি। দেখা যাচ্ছে, খাটের উপরে প্রচুর ৫০০ রুপির নোট ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। তার উপরেই চোখ বুজে শুয়ে রয়েছেন বেঞ্জামিন। তার গায়ের উপরেও প্রচুর টাকা ছড়িয়ে রয়েছে। নেটদুনিয়ায় এই ছবি ভাইরাল হতেই তোপের মুখে পড়েছেন বেঞ্জামিন। তুমুল সমালোচনা থেকে রেহাই পায়নি তার দলও।

তবে বিতর্কের মুখে পড়ে সাফাই দিয়েছে ইউনাইটেড পিপলস পার্টি লিবারাল। দলের প্রধান প্রমোদ বোরো জানিয়েছেন, “বেঞ্জামিন বসুমাতারির একটি ছবি ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। দলের তরফে আমরা জানাতে চাই, পার্টির সঙ্গে এখন তার কোনও সম্পর্ক নেই। গত ১০ জানুয়ারি তাকে দল থেকে সাসপেন্ড করা হয়েছিল। গ্রামের উন্নয়ন কমিটির পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে তাকে। বর্তমানে তিনি যা কীর্তি করছেন, সেখানে দলের কোনও ভূমিকা নেই। তাই সকলের কাছে অনুরোধ, বেঞ্জামিনের এই ছবির সঙ্গে দলের নাম জড়াবেন না।” তবে এই ছবি প্রকাশ্যে আসতেও বেঞ্জামিনের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button