USA

একদিনে ৩০ লাখ অনুসারী

টিকটকে অ্যাকাউন্ট খুলেছেন ডোনাল্ড ট্রাম্প। লক্ষ্য, তরুণ ভোটারদের কাছে পৌঁছানো। বিস্ময়কর ব্যাপার হলো- অ্যাকাউন্ট খোলার প্রায় ২৪ ঘণ্টায় তার অনুসারীর সংখ্যা ৩০ লাখে পৌঁছে যায়। তবে, জাতীয় নিরাপত্তার কথা উল্লেখ করে চীনভিত্তিক সংক্ষিপ্ত এ ভিডিও মাধ্যমটি এক সময় নিষিদ্ধ করার উদ্যোগ নিয়েছিলেন ট্রাম্প।

আমেরিকার জনগণের সঙ্গে সরাসরি কথা বলতে তিনি সব পন্থা ব্যবহার করবেন। সম্প্রতি এক বিবৃতিতে এমনটা জানিয়েছিলেন। সেই ধারাবাহিকতারই ফলপ্রসূ উদ্যোগ বলা যেতে পারে তার এই টিকটক অ্যাকাউন্ট খোলা।
যুক্তরাষ্ট্রে যে ১৭ কোটি মানুষ টিকটক ব্যবহার করেন তাদের বেশিরভাগই তরুণ। গত শনিবার @ৎবধষফড়হধষফঃৎঁসঢ় নামে টিকটকে একটি অ্যাকাউন্ট খোলেন ট্রাম্প। এতে প্রথম যে ভিডিওটি পোস্ট করা হয়, সেটিতে ইউএফসির প্রধান নির্বাহী কর্মকর্তা ডানা হোয়াইটকে বলতে শোনা যায়, প্রেসিডেন্ট (সাবেক) ট্রাম্প এখন টিকটকে। ভিডিওতে ট্রাম্পকে নিউ জার্সিতে আলটিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপের একটি লড়াই দেখতে আসা দর্শকদের শুভেচ্ছা জানাতে দেখা যায়। টিকটকে ভিডিওটি দেখেছেন ৫ কোটি ৬০ লাখ মানুষ।
আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে ট্রাম্প এবার রিপাবলিকান দলের একমাত্র প্রেসিডেন্ট প্রার্থী। একটি ফৌজদারি মামলায় দোষী সাব্যস্ত হলেও যুক্তরাষ্ট্রের আইনে নির্বাচনে তার অংশ নিতে বাধা নেই। রিপাবলিকান সমর্থকদের মধ্যে ট্রাম্প ব্যাপক জনপ্রিয়। বিভিন্ন জনমত জরিপে বর্তমান প্রেসিডেন্ট ও ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেনের সঙ্গে তার হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।
টিকটক ছাড়া এক্সে ট্রাম্পের অনুসারী ৮ কোটি ৭০ লাখ। আর তার নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’-এ সেই সংখ্যা ৭০ লাখেরও বেশি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button