USA

কমলার নির্বাচনী প্রচারে এ আর রহমানের সংগীতায়োজন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিসের সমর্থনে ৩০ মিনিটের ভিডিও রেকর্ড করেছেন ভারতের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংগীত শিল্পী এ আর রহমান। রবিবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৮টায় এশিয়ান-আমেরিকান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার্স (এএপিআই) ভিক্টরি ফান্ডের ইউটিউব চ্যানেলে এ আয়োজন প্রচারিত হবে। খবর এনডিটিভির। এই আয়োজনে এ আর রহমানের জনপ্রিয় কিছু গান থাকছে। সঙ্গে থাকছে কমলার প্রচারের পক্ষে এবং এএপিআই সম্প্রদায়ের মানুষদের প্রতি কমলার প্রতিশ্রুতি নিয়ে কিছু বার্তা।

ভারতীয়- আফ্রিকান বংশোদ্ভূত কমলা যুক্তরাষ্ট্রের বর্তমান ভাইস প্রেসিডেন্ট। এ আর রহমানের এই পদক্ষেপটির মাধ্যমে ৫ নভেম্বরের নির্বাচনের আগে হ্যারিসের গ্রহণযোগ্যতা বাড়বে বলে প্রত্যাশা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ নারী এবং প্রথম নারী প্রেসিডেন্ট হওয়ার লক্ষ্যে রিপাবলিকান প্রার্থী ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়ছেন তিনি। জরিপগুলোতে এখন পর্যন্ত কমলাই এগিয়ে রয়েছে। ৩০ মিনিটের সংগীতায়োজনের ভিডিও রেকর্ড করার মধ্য দিয়ে এ আর রহমান হলেন দক্ষিণ এশিয়ার প্রথম কোনো আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত শিল্পী, যিনি কমলার প্রতি সরাসরি সমর্থন জানালেন। 
এএপিআই ভিক্টরি ফান্ডের চেয়ারপারসন শেখর নরসিমহান বলেন, এই সংগীতায়োজনের মধ্য দিয়ে ৫৭ বছর বয়সী এ আর রহমান যুক্তরাষ্ট্রের প্রগতিশীল ও প্রতিনিধিত্বের পক্ষে দাঁড়ানো নেতা ও শিল্পীদের কাতারে নিজের কণ্ঠস্বরকে যুক্ত করেছেন। এএপিআই ভিক্টরি ফান্ড একটি রাজনৈতিক কমিটি। এশিয়ান আমেরিকান এবং নেটিভ হাওয়াইয়ান ভোটারদের ভোট দিতে উৎসাহিত এবং সংগঠিত করার লক্ষ্যে কাজ করে এই কমিটি। এ আর রহমানের এক্সক্লুসিভ ভিডিও ঘোষণার পর নরসিমহান আরও বলেন, এটি শুধুই একটি সংগীত অনুষ্ঠান নয় এটি আমাদের সম্প্রদায়কে ভবিষ্যতের জন্য ভোট দেওয়ার আহ্বান।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button