International

ডিপিআরের জারজিনস্ক থেকে সৈন্য প্রত্যাহার শুরু করেছে ইউক্রেন

ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী জারজিনস্ক থেকে তাদের ইউনিট প্রত্যাহার শুরু করেছে। নিরাপত্তা বাহিনী তাস বার্তা সংস্থাকে একথা জানিয়েছে। সূত্রটি বলেছে, ‘জারজিনস্কে শত্রæদের অবস্থা বেশ শোচনীয়। তারা আবার পালাতে বাধ্য হয়েছে। এখন শহর থেকে ইউনিটের আংশিক প্রত্যাহার করা হয়েছে’। তিনি যোগ করেছেন যে, ইউক্রেনের সামরিক বাহিনী ছোট দলে সৈন্য প্রত্যাহারের পরিচিত অনুশীলন অনুসারে কাজ করছে।

দানিউব ব-দ্বীপের ইউক্রেনের ‘ভেনিস’ অবিরাম রুশ ড্রোন হামলার সম্মুখীন : বেসমেন্ট ছাড়া একটি শহরে দানিয়ুবের ওপর ইউক্রেনের ‘ভেনিস’-এর বাসিন্দাদের দেশের নদী এবং গভীর সমুদ্র বন্দরে ক্রমবর্ধমান ঘন ঘন রাশিয়ান ড্রোন হামলা থেকে ভ‚গর্ভে লুকানোর কোনো উপায় নেই। একটি ছোট পর্যটক এবং অবলম্বন শহর ভিলকভে দানিউবের মুখে বসে এবং ইতালির ভেনিসের মতো খালগুলো রাস্তা এবং নৌকাগুলো স্থানীয় বাসিন্দাদের জন্য গাড়ি প্রতিস্থাপন করে। ক্রমাগত প্রশিক্ষণ গ্রহণকারী সীমান্তরক্ষীরা বলছেন, ‘ড্রোন হামলা এড়ানোর একমাত্র উপায় হল তাদের গুলি করে ধ্বংস করা’।

ইউক্রেন বলেছে যে, রাশিয়া ইচ্ছাকৃতভাবে ইউক্রেনের খাদ্য রফতানি ব্যাহত করার প্রয়াসে বন্দর অবকাঠামো এবং বাণিজ্যিক জাহাজে আঘাত করছে। এটি হচ্ছে উত্তর আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের লাখ লাখ মানুষের চাবিকাঠি। গত সপ্তাহে আক্রমণ নাটকীয়ভাবে তীব্র হয়েছে এবং ভিলকভে প্রায়শই ড্রোনের পথে থাকে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button