USA

বিচারে দোষী সাব্যস্ত হলে ছেলেকে ক্ষমা করবেন না বাইডেন

বিচারে দোষী সাব্যস্ত হলে ছেলেকে ক্ষমা করবেন না বলে জানিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার (৭ জুন) মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের সেপ্টেম্বরে আগ্নেয়াস্ত্র-সংক্রান্ত এক মামলায় যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারের একটি আদালতে মার্কিন প্রেসিডেন্টের ছেলে হান্টার বাইডেনকে অভিযুক্ত করা হয়। ওই মামলার বিচার চলছে এখন। এমন অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, বিচারে দোষী সাব্যস্ত হলে ছেলেকে ক্ষমা করবেন না তিনি।

সূত্রটি আরো জানিয়েছে, বাইডেনের কাছে এবিসির সাক্ষাৎকার গ্রহণকারী ডেভিড মুইর জানতে চান, হান্টার বাইডেনকে ক্ষমা করার বিষয়টি তিনি (বাইডেন) অস্বীকার করবেন কিনা, জবাবে মার্কিন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট বলেন, ‘হ্যাঁ।’

সিএনএন বলছে, বর্তমানে ডেলাওয়্যারে হান্টার বাইডেনের বিচার চলছে এবং এই বিচারের ফলাফল তিনি মেনে নেবেন বলে প্রেসিডেন্ট বাইডেন নিশ্চিত করেছেন।

হোয়াইট হাউস অবশ্য আগেই বলেছিল, জো বাইডেন তার ছেলেকে ক্ষমা করবেন না। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জ্যঁ-পিয়েরে গত বছরের ডিসেম্বরে বলেন, ‘আমি খুব স্পষ্ট করে বলছি, বিচারে দোষী সাব্যস্ত হলে প্রেসিডেন্ট তার ছেলেকে ক্ষমা করবেন না।’

উল্লেখ্য, ৫৪ বছর বয়সী হান্টার বাইডেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দ্বিতীয় ছেলে। বাইডেনের প্রথম স্ত্রী নেইলি হান্টারের ঔরষে জন্মেছিলেন তিনি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button